Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
RRC NCR Apprentice Recruitment 2024

শিক্ষানবিশ প্রয়োজন উত্তর-মধ্য রেলে, কারা আবেদন করতে পারবেন?

উত্তর-মধ্য রেলের তরফে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই) শংসাপত্র রয়েছে, এমন দশম উত্তীর্ণদের শিক্ষানবিশ হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে।

Indian Rail.

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৮
Share: Save:

উত্তর-মধ্য রেলে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) প্রয়োজন। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের তরফে ১,৬৭৯ জনকে প্রশিক্ষণের জন্য বেছে নেওয়া হবে। তাঁদের ঝাঁসি, আগ্রা, প্রয়াগরাজ ডিভিশন এবং ঝাঁসি ওয়ার্কশপে এক বছরের জন্য কাজ শেখানো হবে।

ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই) শংসাপত্র রয়েছে, এমন দশম উত্তীর্ণদের কাজের জন্য বেছে নেওয়া হবে। তবে, যাঁরা ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট (এনটিসি) পেয়েছেন, তাঁরাও এই প্রশিক্ষণের সুযোগ পাবেন। তবে, দশমের ফলাফলের অপেক্ষা করছেন, এমন ব্যক্তিরা সংশ্লিষ্ট প্রশিক্ষণটি নেওয়ার সুযোগ পাবেন না।

আবেদনকারীদের বয়স ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। ফিটার, প্লাম্বার, ওয়াইন্ডার, মেকানিস্ট, কার্পেন্টার, হেলথ স্যানিটারি ইনস্পেক্টর-সহ বিভিন্ন ট্রেডে তাঁদের প্রশিক্ষণ দেওয়া হবে। মোট এক বছরের জন্য ওই প্রশিক্ষণ চলবে। দশমের পরীক্ষায় প্রাপ্ত নম্বর, আইটিআই বা এনটিসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে আবেদনকারীদের যোগ্যতা নির্ণয় করা হবে।

আগ্রহীদের উত্তর-মধ্য রেলের রেলওয়ে রিক্রুটমেন্ট সেলে-র ওয়েবসাইটে প্রকাশিত মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। তাতে দেওয়া নির্দেশিকা মোতাবেক আবেদনপত্র এবং অ্যাপ্লিকেশন ফি জমা দিতে হবে। আবেদনপত্র ১৫ অক্টোবর পর্যন্ত গ্রহণ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Apprentice Recruitment 2024 Railway Recruitment Board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE