Advertisement
০১ জুলাই ২০২৪
WB Govt Job Recruitment 2024

ঝাড়গ্রাম জেলায় চাকরির সুযোগ, শূন্যপদ ১৬টি, নিয়োগ কোন কোন পদে?

পদগুলিতে নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা, নথি যাচাইকরণ অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ১৭:৪২
Share: Save:

ঝাড়গ্রাম জেলায় কর্মখালি। জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে জেলার প্রশাসনিক ওয়েবসাইট এবং রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জেলায় বিভিন্ন প্রকল্পের অধীনে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের থেকে শুধু মাত্র অনলাইনে আবেদনপত্র জমা নেওয়া হবে। যা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে যে পদগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— ক্লিনিক্যাল সাইকোলজিস্ট, মেডিক্যাল অফিসার, স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার (পেডিয়াট্রিক্স), স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার (মেডিসিন), স্টাফ নার্স, কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট (আরবান), মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার, আইসিটিসি ল্যাব টেকনিশিয়ান, আয়ুষ মেডিক্যাল অফিসার, এলডিসি (আয়ুষ) এবং গ্রুপ-ডি (আয়ুষ) পদে। মোট শূন্যপদের সংখ্যা ১৬। বিভিন্ন পদে আবেদনের জন্য বয়সের পৃথক ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে। বিবিধ পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৮,০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৭০,০০০ টাকা পর্যন্ত।

মেডিক্যাল অফিসার পদে আবেদনের জন্য প্রার্থীদের ন্যাশনাল মেডিক্যাল কমিশন (এনএমসি) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস-এর পর এক বছরের ইন্টার্নশিপ করতে হবে। পাশাপাশি থাকতে হবে ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কমিশন প্রদত্ত রেজিস্ট্রেশন সার্টিফিকেটও। একই ভাবে অন্য পদগুলির জন্য যোগ্যতার ভিন্ন মাপকাঠি স্থির করা হয়েছে।

পদগুলিতে নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা, নথি যাচাইকরণ অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে।

চাকরিপ্রার্থীদের এর জন্য রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের জন্য সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ৫০ এবং ১০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। আগামী ১৭ জুলাই আবেদনের শেষ দিন। নিয়োগের শর্তাবলি বিশদ জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE