Advertisement
০৩ অক্টোবর ২০২৪
IIFT Recruitment 2024

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ফরেন ট্রেডে কর্মখালি, কোন পদে নিয়োগ?

চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে।

আইআইএফটি।

আইআইএফটি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৮:০১
Share: Save:

কেন্দ্রীয় বাণিজ্য দফতরের অধীনস্থ প্রতিষ্ঠান ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ফরেন ট্রেড (আইআইএফটি)-এ কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। জানানো হয়েছে, সংস্থায় কর্মীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। এর জন্য ইতিমধ্যেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

‘ইএফসি অ্যাসোসিয়েট (ইন্টার্ন)’ নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। তবে এ ক্ষেত্রে নূন্যতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে এবং অর্থনীতি/ আন্তর্জাতিক বাণিজ্য/ ব্যবস্থাপনা নিয়ে ডিগ্রি থাকতে হবে। প্রার্থীর বয়স ২৫ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩৫ হাজার টাকা। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

আইআইএফটি-র ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনপত্র জমা দেওয়া যাবে। ১২ অক্টোবর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে আইআইএফটি-র ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE