Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
ICMR Jobs

কেন্দ্রীয় সংস্থার কলকাতার দফতরে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের কলকাতা দফতরে প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট-সহ একাধিক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Researcher.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১৫:২৬
Share: Save:

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ অধীনস্থ দফতরে কর্মখালি। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ন্যাশনাল ইনস্টিটিউট ফর রিসার্চ ইন ব্যাকটেরিয়াল ইনফেকশন-এ কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ চারটি।

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট, প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট এবং প্রজেক্ট নার্স হিসাবে কর্মী প্রয়োজন। প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট পদে কাজের জন্য ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) এবং ব্যাচেলর অফ ডেন্টাল সার্জারি (বিডিএস) ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। মাস্টার অফ পাবলিক হেলথ ডিগ্রি থাকলেও আবেদন করা যাবে। তবে হিউম্যান ভ্যাকসিন ট্রায়াল নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট হিসাবে কম্পিউটার অ্যাপ্লিকেশন, ইনফরমেশন টেকনোলজি কিংবা কম্পিউটার সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন এক জন এবং দশম উত্তীর্ণ এক জন ব্যক্তিকে নিয়োগ করা হবে। দশম উত্তীর্ণ হলে মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজিতে ডিপ্লোমা থাকতে হবে। পদপ্রার্থীদের গবেষণাগারে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

প্রজেক্ট নার্স হিসাবে দু’বছরের অক্সিলারি নার্স অ্যান্ড মিডওয়াইফ (এএনএম) কোর্স সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। তবে ব্যাচেলর অফ সায়েন্স ইন নার্সিং সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিকেও শর্তসাপেক্ষে কাজের সুযোগ দেওয়া হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্টকে মাসে ৬১ হাজার টাকা, প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্টকে মাসে ১৮ হাজার থেকে ২৮ হাজার টাকা, প্রজেক্ট নার্স হিসাবে ১৮ হাজার টাকা করে পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

২২ অগস্ট উল্লিখিত সমস্ত পদের জন্য প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে। ওই দিন সকাল ৯টা থেকে উপস্থিত থাকতে হবে আগ্রহীদের। তাঁদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি সঙ্গে রাখতে হবে। এ ছাড়াও বিজ্ঞপ্তিতে প্রকাশিত ফর্ম পূরণ করে নিয়ে যেতে হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE