Advertisement
১৯ অক্টোবর ২০২৪
ICAR IARI Recruitment 2024

ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউটে ইন্টার্নশিপের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি) এবং সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-এর অর্থপুষ্ট প্রকল্পে ইন্টার্ন হিসাবে কাজ করতে হবে।

Indian Agricultural Research Institute.

ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৬:২৬
Share: Save:

ইন্ডিয়ান কাউন্সিল অফ অ্যাগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এ ইন্টার্ন প্রয়োজন। প্রতিষ্ঠানের অধীনস্থ ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউট-এর ডিভিশন অফ এনটোমোলজির একটি গবেষণা প্রকল্পে তাঁকে দু’মাসের জন্য কাজ করতে হবে। শূন্যপদ একটি।

যে সমস্ত পড়ুয়ারা এনটোমোলজি, জ়ুলজি কিংবা লাইফ সায়েন্সেস শাখার যে কোনও বিষয়ে স্নাতকোত্তর স্তরে পাঠরত, তাঁরাই এই ইন্টার্নশিপটি করার সুযোগ পাবেন। তবে, এ ক্ষেত্রে যাঁদের মলিকিউলার বায়োলজি টুলস নিয়ে কাজের দক্ষতা রয়েছে এবং কীটপতঙ্গের রিপ্রোডাক্টিভ ফিজ়িয়োলজি নিয়ে গবেষণা করেছেন, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

ইন্টার্ন হিসাবে নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ৫,০০০ টাকা পারিশ্রমিক পাবেন। তাঁকে ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি) এবং সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-এর অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে।

আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। সঙ্গে জীবনপঞ্জি, কভার লেটার, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্রের নথি একটি পিডিএফ ফাইল আকারে পাঠাতে হবে। আবেদন গ্রহণ করা হবে ৮ নভেম্বর পর্যন্ত। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE