Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২৪
Howrah Govt Jobs 2023

হাওড়া জেলার একাধিক বিভাগে কর্মখালি, কারা আবেদন করবেন? আবেদনের শেষ দিন কবে?

হাওড়া জেলার ডিস্ট্রিক্ট লেভেল সিলেকশন কমিটির তরফে ন্যাশনাল হেল্থ মিশন, আয়ূষ-সহ একাধিক প্রকল্পের অধীনে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Govt medical officers.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৩:১০
Share: Save:

রাজ্য সরকারের অধীনে কাজের সুযোগ। হাওড়া জেলায় ন্যাশনাল হেল্থ মিশন, আয়ূষ-সহ একাধিক প্রকল্পের অধীনে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। শর্তসাপেক্ষে ১৮ থেকে ৬২ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

পিয়ার সাপোর্ট, স্টাফ নার্স, কাউন্সিলর, যোগা প্রশিক্ষক, জিডিএ, আয়ুষ মেডিক্যাল অফিসার, মাল্টি টাস্কিং স্টাফ, অপথ্যালমিক অ্যাসিস্ট্যান্ট পদে মোট ৪৮ জন কর্মী নিয়োগ করা হবে। প্রার্থীদের লিখিত পরীক্ষা, ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

স্টাফ নার্স পদপ্রার্থীদের ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অনুমোদিত জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফরি (জিএনএম) কোর্স সম্পূর্ণ করা বাঞ্ছনীয়। এ ছাড়াও নার্সিংয়ে ব্যাচেলর অফ সায়েন্স (বিএসসি) ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

অন্যান্য পদের ক্ষেত্রে মাধ্যমিক উত্তীর্ণ থেকে শুরু করে চাহিদার ভিত্তিতে ন্যাচরোপ্যাথি, অপটোমেট্রি, মনোবিদ্যা, সমাজসেবা, নৃতত্ত্বের মতো বিষয়ে ডিপ্লোমা কিংবা স্নাতক ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

উল্লিখিত পদে মাসে ৫ হাজার থেকে ২৫ হাজার টাকা বেতন হিসাবে দেওয়া হবে। তবে আয়ুষ মেডিক্যাল অফিসার হিসাবে প্রতি দিন ১ হাজার টাকা এবং মাল্টি টাস্কিং স্টাফ হিসাবে প্রতি দিন ৫০০ টাকা করে দেওয়া হবে। অনলাইনে ১২ অক্টোবর থেকে ৩১ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। বাছাই করা প্রার্থীদের নাম ওয়েবসাইটে ঘোষণা করা হবে। অন্যান্য তথ্যের জন্য রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE