Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Northern Railway Recruitment 2023

পরীক্ষার মাধ্যমে ভারতীয় রেলে কর্মী নিয়োগ, জেনে নিন আবেদনের শর্তাবলি

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড, নর্দান রেলওয়ের তরফে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মোট ৩২৩টি পদে কর্মখালি রয়েছে।

Female Loco Pilot in Indian Railways.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১২:৩৫
Share: Save:

পরীক্ষার মাধ্যমে ভারতীয় রেলের উত্তর শাখায় কর্মী নিয়োগ করা হবে। মোট ৩২৩টি পদে কর্মখালি রয়েছে। আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। মেধা এবং পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের বেছে নেওয়া হবে।

অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট, ট্রেন ম্যানেজার / গুডস গার্ডস, টেকনিশিয়ান পদে মেকানিক্যাল , ক্যারেজ অ্যান্ড ওয়াগন, টিএল, সিগন্যাল, টেলি, ওয়েল্ডার, ইএমইউ, ব্ল্যাকস্মিথ ইঞ্জিন, টিআরডি, টিআরএস, এসি, ফিটার বিভাগে কর্মী নিয়োগ করা হবে।

জুনিয়র ইঞ্জিনিয়ার পদে পি.ওয়ে, ওয়ার্কস, ক্যারেজ অ্যান্ড ওয়াগন, মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল জেনারেল সার্ভিস, ইলেকট্রিক্যাল টিআরএস, ইলেট্রিক্যাল, ইলেকট্রিক্যাল টিআরডি বিভাগে কর্মী প্রয়োজন।

মোট ৩২৩ জন প্রার্থী নিয়োগ করা হবে। আরপিএফ এবং আরপিএসএফ ছাড়া নর্দান রেল, রায়বেরেলি, কপুরথলা, পাতিয়ালা রেলের বিভিন্ন পদে কর্মরত প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। যোগ্যতা, মেধার ভিত্তিতে প্রার্থীরা জেনারেল ডিপার্টমেন্টাল কম্পিটেটিভ এগজ়ামিনেশন (জিডিসিই) দেওয়ার পর সুযোগ পাবেন। এই পরীক্ষায় উত্তীর্ণ হলেই সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে।

আবেদনের জন্য প্রার্থীদের অনলাইনে নাম নথিভুক্ত করতে হবে। আবেদনকারীদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট তথা আইটিআই শংসাপত্র এবং ডিপ্লোমা থাকা বাধ্যতামূলক। নাম নথিভুক্তকরণের শেষ তারিখ ২৮ অগস্ট, ২০২৩। আরও তথ্যের জন্য প্রার্থীরা রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড, নর্দান রেলওয়ের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE