Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
MyGov Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থায় ওয়েব ডেভেলপার পদে প্রার্থী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ ‘মাইগভ’ সংস্থায় প্রার্থী প্রয়োজন।

Employees are working.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১২:০৪
Share: Save:

ওয়েব ডেভেলপার পদে কাজের অভিজ্ঞতা আছে? কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক। এই মর্মে প্রকাশিত হয়েছে নিয়োগের একটি বিজ্ঞপ্তি। মন্ত্রকের ‘মাইগভ’ নামক সংস্থায় প্রয়োজন ওয়েব ডেভেলপার / এইচটিএমএল। শূন্যপদ ১টি।

কারা আবেদন করতে পারবেন?

‘মাইগভ’-এর জন্য ওয়েব ডেভেলপার প্রয়োজন। তাই আবেদনকারীদের স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশন কিংবা টেকনোলজির যে কোনও শাখায় স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকা দরকার।

পূর্ব অভিজ্ঞতা:

এই পদে আবেদনকারীদের পূর্বে এইচটিএমএল, সিএসএস৩ নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পিএইচপি, ওয়েব এপিআই, জাভাস্ক্রিপ্টের জ্ঞান থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার মিলবে। এসকিউএলের জ্ঞান থাকা বাঞ্ছনীয়। ওয়ার্ডপ্রেস প্ল্যাটফর্মে কাজের অভিজ্ঞতা থাকা দরকার।

প্রসঙ্গত, ‘মাইগভ’ কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অধীনে কর্মরত একটি স্বাধীন সংস্থা। কেন্দ্রের সঙ্গে সাধারণ মানুষের সংযোগস্থাপন করার কাজ করে থাকে এই সংস্থা। কেন্দ্রের তরফে জনস্বার্থে যে সমস্ত প্রকল্প বাস্তবায়িত হয়ে থাকে, সেই বিষয়ে সাধারন মানুষকে জানানো এবং তাঁদের সমস্ত তথ্য পেশ করাই ‘মাইগভ’-এর মূল কাজ।

ওয়েব ডেভেলপার / এইচটিএমএল পদে অনলাইনে আবেদনপত্র পাঠানো যাবে। আবেদন গৃহীত হবে ৩১ অগস্ট, ২০২৩ পর্যন্ত। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য বিস্তারিত ভাবে জেনে নিতে কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE