Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
NCLT Recruitment 2024

স্টেনোগ্রাফার এবং প্রাইভেট সেক্রেটারি পদে চাকরির সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

ন্যাশনাল কোম্পানি ল ট্রাইলবুনালের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির নিরিখে স্টেনোগ্রাফার এবং প্রাইভেট সেক্রেটারি পদে কাজের সুযোগ দেওয়া হবে।

stenographer.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১১:০৭
Share: Save:

কেন্দ্রীয় সরকারি দফতরে কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, ন্যাশনাল কোম্পানি ল ট্রাইলবুনালের তরফে স্টেনোগ্রাফার এবং প্রাইভেট সেক্রেটারি পদে কাজের সুযোগ দেওয়া হবে।

স্টেনোগ্রাফার এবং প্রাইভেট সেক্রেটারি হিসাবে যে কোনও বিষয়ে স্নাতকদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের প্রতি মিনিটে ডিক্টেশনের মাধ্যমে ১০০টি শব্দ এবং কম্পিউটারে ৫০টি শব্দ টাইপ করে লেখার দক্ষতা থাকা প্রয়োজন।

স্টেনোগ্রাফার হিসাবে কাজের জন্য ২৫ থেকে ৬২ বছর বয়সি ব্যক্তিরা আবেদন জানাতে পারবেন। প্রাইভেট সেক্রেটারি হিসাবে কাজের জন্য ২৮ থেকে ৬২ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

চেন্নাই, জয়পুর, মুম্বই, কটক-সহ মোট ১৩টি দফতরে মোট ২১ জন স্টেনোগ্রাফার এবং ১০ জন প্রাইভেট সেক্রেটারিকে কাজের সুযোগ দেওয়া হবে। স্টেনোগ্রাফার হিসাবে মাসে ৪৫ হাজার টাকা এবং প্রাইভেট সেক্রেটারি হিসাবে মাসে ৫০ হাজার টাকা বেতন হিসাবে দেওয়া হবে। তিন বছরের চুক্তিতে উল্লিখিত পদে কাজ করার সুযোগ মিলবে।

ইন্টিমেশন ফর টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আবেদন জমা দিতে একটি ফর্ম পূরণ করতে হবে আগ্রহীদের। আবেদন গ্রহণ করা হবে ১ জুন পর্যন্ত। এই বিষয়ে আরও জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE