Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
CSIR IGIB Recruitment 2023

সিএসআইআর অধীনস্থ সংস্থায় কর্মখালি, কারা আবেদন করতে পারবেন? রইল বিশদ

ইনস্টিটিউট অফ জেনোমিক্স অ্যান্ড ইন্টিগ্রেটিভ বায়োলজির বিভিন্ন বিভাগে ২৮ থেকে ৪৫ বছর বয়সি প্রার্থীদের নিয়োগ করা হবে।

Institute of Genomics & Integrative Biology.

ইনস্টিটিউট অফ জেনোমিক্স অ্যান্ড ইন্টিগ্রেটিভ বায়োলজি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১২:২০
Share: Save:

কেন্দ্রীয় সংস্থার অধীনে কাজ করার সুযোগ। কাউন্সিল অফ সায়েন্টিফিক ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের অধীনস্থ ইনস্টিটিউট অফ জেনোমিক্স অ্যান্ড ইন্টিগ্রেটিভ বায়োলজিতে কর্মী নিয়োগ করা হবে। টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, সিনিয়র টেকনিক্যাল অফিসার এবং প্রিন্সিপাল টেকনিক্যাল অফিসার পদে মোট ১৬ জন কর্মী নিয়োগ করা হবে।

কারা আবেদন করতে পারবেন?

সংস্থার বায়োলজি সার্ভিসেস, ইঞ্জিনিয়ারিং ডিভিশনের টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে জীবনবিজ্ঞানে স্নাতক এবং মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকা প্রয়োজন। প্রার্থীদের এক থেকে দু’বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা দরকার।

সংস্থার ইঞ্জিনিয়ারিং ডিভিশন, ইনফরমেশন টেকনোলজি, বিডিএমজি, জেনোম ডেটা অ্যানালিসিস, জেনোমিক্স বিভাগের সিনিয়র টেকনিক্যাল অফিসার পদে সিভিল, কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজিতে স্নাতক এবং জীবন বিজ্ঞানের স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকা বাঞ্ছনীয়। আবেদনকারীদের অন্তত দু’বছর কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

হিউম্যান রিসোর্স বিভাগের সিনিয়র টেকনিক্যাল অফিসার পদে জীবন বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন, এবং হিউম্যান রিসোর্স বিভাগে কাজ করার অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীদের কাজের সুযোগ দেওয়া হবে। ইমেজিং বিভাগের সিনিয়র টেকনিক্যাল অফিসার পদে অন্তত পাঁচ বছরের অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। প্রার্থীদের জীবন বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি এবং ৫৫ শতাংশের বেশি নম্বর থাকা প্রয়োজন। তাঁদের অন্তত পাঁচ বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

সংস্থার ইনফরমেশন টেকনোলজি বিভাগের প্রিন্সিপাল টেকনিক্যাল অফিসার পদে কম্পিউটার সায়েন্স কিংবা ইনফরমেশন টেকনোলজিতে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। ন্যূনতম ১১ বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

বয়স:

আবেদনকারীদের বয়স ২৮ থেকে ৪৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

নিয়োগ পদ্ধতি:

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদপ্রার্থীদের ট্রেড টেস্ট, লিখিত পরীক্ষার ভিত্তিতে নিয়োগ করা হবে।

সিনিয়র টেকনিক্যাল অফিসার এবং প্রিন্সিপাল টেকনিক্যাল অফিসার পদের জন্য প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে বেছে নেওয়া হবে।

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের জীবনপঞ্জি, শংসাপত্র-সহ অন্যান্য নথি অনলাইনে জমা দিতে হবে। আবেদন গ্রহণ করা হবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। নিয়োগ এবং পদ সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE