Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
JIPMER Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থার বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ, জেনে নিন শূন্যপদ ক’টি?

ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের জন্য কাজের সুযোগ রয়েছে। বেতনক্রম আকর্ষণীয়।

Jawaharlal Institute of Postgraduate Medical Education and Research (JIPMER), Puducherry.

জওহরলাল ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ, পুদুচেরি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১১:৪৮
Share: Save:

কেন্দ্রীয় প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে জওহরলাল ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চের তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোন কোন বিভাগে কর্মী প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন, এই সমস্ত তথ্য দেখে নিন সবিস্তারে।

কোন কোন পদে চলছে নিয়োগ?

বৈজ্ঞানিক (মেডিক্যাল), বৈজ্ঞানিক (নন মেডিক্যাল), ফিল্ড ইনভেস্টিগেটর, ফিল্ড অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে।

কারা আবেদন করতে পারবেন?

বৈজ্ঞানিক (মেডিক্যাল) পদে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের নিযোগ করা হবে। তবে কমিউনিটি মেডিসিন, প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন, পেডিয়াট্রিক্স, ট্রপিক্যাল মেডিসিন, হেল্থ অ্যাডমিনিস্ট্রেশন বা সমতুল্য বিষয়ে পিএইচডি করে থাকলে, নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। ন্যূনতম পাঁচ বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। শূন্যপদ একটি। অনূর্ধ্ব ৪০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে।

বৈজ্ঞানিক (নন মেডিক্যাল) পদের জন্য জীবন বিজ্ঞান, ফার্মাসিতে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। আবেদনকারীদের মাইক্রোবায়োলজি, বায়োকেমিস্ট্রি, বায়োটেকনোলজি বিষয়ে পিএইচডি থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। শূন্যপদ একটি। বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে।

ফিল্ড ইনভেস্টিগেটর এবং ফিল্ড অফিসার পদে বিজ্ঞানের যে কোনও শাখায় স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। তবে ডক্টর অফ ফার্মাসি কিংবা পাবলিক হেল‌্‌থে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার মিলবে। ৩৫ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

উল্লিখিত পদের জন্য ইমেলে আবেদন পেশ করতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। এক বছর চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ দিন ৩ সেপ্টেম্বর। এই বিষয়ে আরও তথ্য জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE