Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
CDAC Recruitment 2024

সিড্যাকে ৮৩টি শূন্যপদে কর্মী নিয়োগ, কারা আবেদন করবেন?

এআই অ্যালগোরিদম ডেভেলপমেন্ট, কোয়ান্টাম - পিকিউসি এরিয়া, প্রজেক্ট ম্যানেজমেন্টের দক্ষতা রয়েছে, এমন প্রার্থীদের কাজের জন্য নিয়োগ করা হবে।

CDAC.

সেন্ট্রাল ফর ডেভেলপমেন্ট অফ অ্যাডভান্সড কম্পিউটিং। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ১৬:৩৭
Share: Save:

সেন্ট্রাল ফর ডেভেলপমেন্ট অফ অ্যাডভান্সড কম্পিউটিংয়ে কর্মখালি। ৮৩টি শূন্যপদে কর্মী নিয়োগ করবে ওই সংস্থা। এই মর্মে সদ্য প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রজেক্ট ইঞ্জিনিয়ার, সিনিয়র প্রজেক্ট ইঞ্জিনিয়ার, মডিউল লিড, প্রজেক্ট লিডার, সলিউশন আর্কিটেক, প্রজেক্ট অফিসার, প্রজেক্ট ম্যানেজার, টেকনিক্যাল স্পেশালিস্ট হিসাবে কর্মী নিয়োগ করা হবে।

প্রজেক্ট ইঞ্জিনিয়ার, টেকনিক্যাল স্পেশালিস্ট, সিনিয়র প্রজেক্ট ইঞ্জিনিয়ার, মডিউল লিড, প্রজেক্ট লিডার, সলিউশন আর্কিটেক এবং প্রজেক্ট ম্যানেজার হিসাবে ইঞ্জিনিয়ারিং এবং টেকনোলজি শাখায় স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, কিংবা পিএইচডি করেছেন, এমন ব্যক্তিদের কাজের সুযোগ দেওয়া হবে। বিভিন্ন বিভাগে কাজের জন্য তাঁদের সি, সি++, জাভা, পাইথন, এফপিজিএ, আর্কিটেকচার, কৃত্রিম মেধা, মেশিন ল্যাঙ্গুয়েজ নিয়ে অন্তত ৪ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

এ ছাড়াও প্রজেক্ট অফিসার হিসাবে কন্টেন্ট রাইটিংয়ের দক্ষতা রয়েছে এবং লিঙ্গুয়িস্ট নিয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে তাঁদের অন্তত তিন বছরের অভিজ্ঞতা থাকতেই হবে। পদের নিরিখে ৩৫ থেকে ৫০ বছর বয়সিদের আবেদন করা হবে। কাজের জন্য নিযুক্তরা প্রতি বছরে ৪ থেকে ২২ লক্ষ টাকা বেতন হিসাবে পাবেন।

কাজের অভিজ্ঞতা, শিক্ষাগত যোগ্যতার নিরিখে লিখিত পরীক্ষার জন্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। ওই বাছাই পর্বের পর ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তবে আগ্রহীদের আবেদনের জন্য আলাদা করে কোনও আবেদনমূল্য জমা দিতে হবে না।

শুধুমাত্র প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রবেশ করে নির্দিষ্ট লিঙ্কে ক্লিক করে আবেদন জমা দিতে হবে। ২০ জুলাই থেকে ১৬ অগস্ট পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। কবে কারা পরীক্ষা দিতে পারবেন, তা ইমেল মারফত জানিয়ে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE