Advertisement
০৩ অক্টোবর ২০২৪
CIET-NCERT Recruitment 2023

সেন্ট্রাল ইনস্টিটিউট অফ এডুকেশনাল টেকনোলজিতে বিপুল শূন্যপদে নিয়োগ, জেনে নিন বিস্তারিত

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং-এর অধীনস্থ সংস্থা সেন্ট্রাল ইনস্টিটিউট অফ এডুকেশনাল টেকনোলজিতে মোট ২৫ জন কর্মী নিয়োগ করা হবে।

CIET Employees

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১১:৪৬
Share: Save:

সেন্ট্রাল ইনস্টিটিউট অফ এডুকেশনাল টেকনোলজিতে কাজের সুযোগ। সংস্থার ১০ টি পদে বিপুল পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সদ্য প্রকাশিত হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি। মেধার ভিত্তিতে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মীদের নিয়োগ করা হবে। অনূর্ধ্ব ৪০ বছর বয়সিরা আবেদন করতে পারবেন।

আবেদনকারীর যোগ্যতা, ইন্টারভিউয়ের তারিখ-সহ অন্যান্য তথ্য এক নজরে দেখে নিন।

সিনিয়র প্রোগ্রামার:

কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার অ্যাপ্লিকেশন বা সমতুল্য বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর প্রার্থীদের নিয়োগ করা হবে। ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকা দরকার। আধুনিক জাভাস্ক্রিপ্ট লাইব্রেরি, পিএইচপি, এমআইএসকিউএল ব্যবহার করার দক্ষতা থাকা প্রয়োজন।

মাসিক বেতন ৪৫ হাজার টাকা। শূন্যপদ তিনটি। ইন্টারভিউয়ের তারিখ: ৭ জুলাই, ২০২৩।

মোবাইল অ্যাপ ডেভেলপার:

এই পদে কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার অ্যাপ্লিকেশন বা সমতুল্য বিষয়ে স্নাতক কিংবা স্নাতকোত্তর প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে। ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকা দরকার। অ্যানড্রয়েড-অ্যাপেল প্লে স্টোরে প্রার্থীর তৈরি করা অন্তত দু’টি অ্যাপ প্রকাশিত হতে হবে।

বেতন ৪৫ হাজার টাকা। শূন্যপদ একটি। ইন্টারভিউয়ের তারিখ: ৭ জুলাই, ২০২৩।

ডেটা সায়েন্টিস্ট:

অঙ্ক/ সংখ্যাতত্ত্ব/ ডেটা সায়েন্স/ ইনফরমেশন অ্যান্ড ডেটা ম্যানেজমেন্ট বিষয়ের মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তর প্রার্থীদের নিয়োগ করা হবে। প্রার্থীকে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর পেতে হবে। অন্তত দু’বছর ডেটা অ্যানালিসিস বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

মাসে ৪৫ হাজার টাকা বেতন দেওয়া হবে। শূন্যপদ একটি। ইন্টারভিউয়ের তারিখ: ৭ জুলাই, ২০২৩।

কনসালট্যান্ট (টেকনিক্যাল):

কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ইনফরমেশন টেকনোলজি কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন, এমন প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে। ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকা দরকার। এছাড়াও তিন বছর লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম, ইন্টারফেজ় ডিজ়াইনিং, কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম-সহ আরও আনুষঙ্গিক সফটয়্যার ব্যবহার করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

অনূর্ধ্ব ৪০ বছর বয়সিদের ইন্টারভিউ নেওয়া হবে। শূন্যপদ তিনটি। ইন্টারভিউয়ের তারিখ: ৭ জুলাই, ২০২৩।

কনসালট্যান্ট (অ্যাকাডেমিক):

স্পেশাল এডুকেশন/ এডুকেশনাল টেকনোলজি কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর প্রার্থীদের নিয়োগ করা হবে। ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকলেই ইন্টারভিউয়ের জন্য সুযোগ পাওয়া যাবে। তিন থেকে পাঁচ বছর অ্যাকাডেমিক এক্সপার্ট হিসেবে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) এবং স্টেট লেভেল এলিজিবিলিটি টেস্ট (স্লেট) উত্তীর্ণদের অগ্রাধিকার দেওয়া হবে।

মাসে ৪৫ হাজার টাকা বেতন দেওয়া হবে। শূন্যপদ একটি। ইন্টারভিউয়ের তারিখ: ৮ জুলাই, ২০২৩।

অ্যাকাডেমিক কনসালট্যান্ট (ইংরেজি, হিন্দি, বিজ্ঞান এবং শিক্ষা):

উল্লিখিত বিভাগে এক জন করে প্রার্থী নিয়োগ করা হবে। নেট উত্তীর্ণ পিএইচডি প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। পদার্থবিদ্যা, রসায়ন, অঙ্ক, ইংরেজি, হিন্দিতে স্নাতকোত্তর এবং বিএড প্রাপ্ত প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে। তাঁদের শিক্ষামূলক প্রকল্পে অন্তত তিন বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

মাসিক বেতন ৪৫ হাজার টাকা। শূন্যপদ তিনটি। ইন্টারভিউয়ের তারিখ: ৮ জুলাই, ২০২৩।

টুডি/থ্রিডি গ্রাফিক অ্যানিমেটর:

এই পদে আর্ট/ ফাইন আর্টস/ ডিজ়াইন/ মাল্টিমিডিয়া/ অ্যানিমেশন বিষয়ে ডিপ্লোমা কিংবা স্নাতকোত্তর প্রার্থীদের নিয়োগ করা হবে। ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকলেই ইন্টারভিউয়ের জন্য সুযোগ পাওয়া যাবে। সৃজনশীল কাজের অভিজ্ঞতা থাকলে ভালো। ফ্ল্যাশ, রিগিং অ্যান্ড অ্যানিমেশনের কাজ জানা দরকার।

মাসিক বেতন ৪৫ হাজার টাকা। শূন্যপদ চারটি। ইন্টারভিউয়ের তারিখ: ১০ জুলাই, ২০২৩।

গ্রাফিক ডিজ়াইনার:

উল্লিখিত পদে ডিজ়াইন/ মাল্টিমিডিয়া/ অ্যানিমেশন/ ভিজ়ুয়াল আর্টস/ ফাইন আর্টস বিষয়ে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকা দরকার। কোরাল ড্র, অ্যাডব, পেজ মেকারে কাজ করার দক্ষতা থাকা বাঞ্ছনীয়। অন্তত এক বছর পেশাদার হিসাবে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

মাসে ৪৫ হাজার টাকা বেতন দেওয়া হবে। শূন্যপদ দু’টি। ইন্টারভিউয়ের তারিখ: ১০ জুলাই, ২০২৩।

ডিটিপি অপারেটর:

যে কোনও বিষয়ে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। এক্ষেত্রে ডেস্কটপ পাবলিশিং বিষয়ে ডিপ্লোমা থাকা আবশ্যক। অন্তত দু’বছর এই পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

মাসে ২৫ হাজার টাকা বেতন দেওয়া হবে। শূন্যপদ তিনটি। ইন্টারভিউয়ের তারিখ: ১০ জুলাই, ২০২৩।

জুনিয়র প্রজেক্ট ফেলো:

সাইবার সুরক্ষা, জাতীয় শিক্ষা নীতি ২০২০ এবং দীক্ষা প্ল্যাটফর্ম সংক্রান্ত তিনটি গবেষণা প্রকল্পের জন্য জুনিয়র প্রজেক্ট ফেলো নিয়োগ করা হবে। প্রার্থীদের ইংরেজি/ শিক্ষা/ সোশ্যাল সায়েন্স/ স্পেশাল এডুকেশন/ ফিজিওলজি/ এডুকেশনাল টেকনোলজি—এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। নেট উত্তীর্ণদের অগ্রাধিকার দেওয়া হবে।

মাসে ২৩ থেকে ২৫ হাজার টাকা পারিশ্রমিক হিসেবে দেওয়া হবে। শূন্যপদ চারটি। ইন্টারভিউয়ের তারিখ: ৯ জুলাই, ২০২৩।

ইন্টারভিউয়ের জন্য সেন্ট্রাল ইনস্টিটিউট অফ এডুকেশনাল টেকনোলজি-র নয়াদিল্লির দফতরে নির্দিষ্ট দিনে বেলা ৯টার মধ্যে উপস্থিত হতে হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং-এর ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE