Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Bose Institute Recruitment 2024

বোস ইনস্টিটিউটে চাকরির সুযোগ, অষ্টম শ্রেণি পাশে করা যাবে আবেদন

চাকরি প্রার্থীকে অষ্টম শ্রেণি পাশ হতে হবে। ড্রাইভিং লাইসেন্স থাকা প্রয়োজন। ৫ বছরের গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

বোস ইনস্টিটিউট।

বোস ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ১৬:৩৪
Share: Save:

কেন্দ্রীয় সরকারের সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধীনস্থ বসু বিজ্ঞান মন্দির (বোস ইনস্টিটিউট)-এ কর্মী নিয়োগ করা হবে। অফলাইনে আবেদন করতে হবে।

জুনিয়র মেকানিক (ইলেকট্রিক্যাল) এবং ড্রাইভার কাম মেকানিক পদে নিয়োগের আবেদন প্রক্রিয়া চলছে। চুক্তির ভিত্তিতে এক বছরের জন্য নিয়োগ করা হবে। জুনিয়র মেকানিক (ইলেকট্রিক্যাল) পদে আবেদনের জন্য ২৮ বছরের মধ্যে বয়স হওয়া প্রয়োজন। অষ্টম শ্রেণি পাশের শংসাপত্র থাকতে হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রিক্যাল ট্রেডের শংসাপত্র থাকতে হবে। ওয়্যারম্যান লাইসেন্স থাকা প্রয়োজন। এই পদে দু’জনকে নিয়োগ করা হবে। যদি মাধ্যমিক উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকে তা হলে অগ্রাধিকার দেওয়া হবে। ড্রাইভার কাম মেকানিক পদের জন্য অনূর্ধ্ব বয়স ২৮ বছর। চাকরি প্রার্থীকে অষ্টম শ্রেণি পাশ হতে হবে। ড্রাইভিং লাইসেন্স থাকা প্রয়োজন। ৫ বছরের গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকা প্রয়োজন। অটোমোবাইলে ছোট বা সাধারণ মেরামতির কাজ জানা প্রয়োজন। যদি, কোনও প্রার্থীর কাছে অটোমোবাইলে মেকানিক সার্টিফিকেট থাকে, তাঁকে অগ্রাধিকার দেওয়া হবে।

কী ভাবে আবেদন করবেন?

বসু বিজ্ঞান মন্দিরের ওয়েবসাইটে যেতে হবে। বিজ্ঞপ্তিতে দেওতা তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। ৭ সেপ্টেম্বরের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে বসু বিজ্ঞান মন্দিরের এই ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Govt Job Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE