Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Rrecruitment in Birbhum District

চাকরির সুযোগ বীরভূমে, ৯১টি শূন্যপদে আশাকর্মী ও তিনটি অন্য পদে কর্মখালি

বীরভূম জেলার রামপুরহাট মহকুমার বিভিন্ন ব্লকের জন্য নেওয়া হবে আশাকর্মী। মোট শূন্যপদ রয়েছে ৯১টি। ব্লক কোঅর্ডিনেটর পদে তিনটি শূন্যপদ রয়েছে। মাসিক বেতন হবে ১৫ হাজার টাকা।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৩:৫৭
Share: Save:

মহিলাদের কাজের সুযোগ দিচ্ছে বীরভূম জেলা। সম্প্রতি জেলার প্রশাসনিক ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

আশাকর্মী এবং ব্লক কোঅর্ডিনেটর পদে নিয়োগ করা হবে শুধুমাত্র মহিলাদের। বীরভূম জেলার রামপুরহাট মহকুমার বিভিন্ন ব্লকের জন্য নেওয়া হবে আশাকর্মী। মোট শূন্যপদ রয়েছে ৯১টি। শুধুমাত্র বিবাহিতা/ বিধবা/ আদালত থেকে বিবাহবিচ্ছেদ হয়েছে, এমন মহিলারাই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীকে সংশ্লিষ্ট অঞ্চলের বাসিন্দা হতে হবে। প্রার্থীর বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় রয়েছে। কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ হওয়া দরকার। ব্লক কোঅর্ডিনেটর পদে তিনটি শূন্যপদ রয়েছে। মাসিক বেতন হবে ১৫ হাজার টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সমাজবিদ্যায় স্নাতকোত্তর হতে হবে। প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে থাকতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে বীরভূম জেলার প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে যেতে হবে ‘রিক্রুটমেন্ট’-এ। সেখান থেকেই সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন প্রার্থীরা। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। তবে উভয় পদের জন্য আলাদা ভাবে আবেদনপত্র ডাউনলোড করে জমা দিতে হবে। আশাকর্মী পদে আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৩০ অগস্ট এবং ব্লক কোঅর্ডিনেটর পদে ২৯ অগস্ট শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বীরভূম জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE