Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Apprenticeship Recruitment 2024

দশম উত্তীর্ণরাও পাবেন শিক্ষানবিশ হিসাবে কাজের সুযোগ, কোথায় আবেদন করবেন?

সেন্ট্রাল কোলফিল্ডস লিমিটেডের তরফে ১,১৮০ জনকে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে কাজ শেখার সুযোগ দেওয়া হবে।

Central Coalfields Limited.

সেন্ট্রাল কোলফিল্ডস লিমিটেড। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩১
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা দিচ্ছে কাজ শেখার সুযোগ। এই মর্মে সেন্ট্রাল কোলফিল্ডস লিমিটেডের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে দশম উত্তীর্ণ থেকে শুরু করে স্নাতকদের কাজ শেখার সুযোগ দেওয়া হবে। মোট শূন্যপদ ১,১৮০টি।

ইঞ্জিনিয়ারিং এবং টেকনোলজি শাখার বিভিন্ন বিষয়ে স্নাতক এবং ডিপ্লোমা অর্জন করেছেন, এমন ব্যক্তিদের শিক্ষানবিশির সুযোগ দেওয়া হবে। এ ছাড়াও বাণিজ্যে স্নাতক হয়েছেন, এমন প্রার্থীরাও কাজ শিখতে পারবেন। এ ছাড়াও দশম এবং দ্বাদশ উত্তীর্ণদেরও এই একই সংস্থায় প্রশিক্ষণ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতার নিরিখে ট্রেড অ্যাপ্রেন্টিস, ফ্রেশার অ্যাপ্রেন্টিস এবং গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে।

১৮ থেকে ২৭ বছর বয়সিরা ট্রেড অ্যাপ্রেন্টিস এবং ফ্রেশার অ্যাপ্রেন্টিস হিসাবে প্রশিক্ষণ নিতে পারবেন। ২০২০ কিংবা তার পরের বছরে স্নাতক হয়েছেন কিংবা ডিপ্লোমা অর্জন করেছেন, এমন ব্যক্তিরা গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস হিসাবে প্রশিক্ষণ নিতে পারবেন।

আগ্রহীদের একটি নির্দিষ্ট পোর্টালে গিয়ে প্রথমে নাম নথিভুক্ত করতে হবে। এর পর তাঁরা অনলাইনে আবেদনের সুযোগ পাবেন। মাসিক ভাতা (স্টাইপেন্ড) হিসাবে ৬০০০ টাকা থেকে ৯০০০ টাকা দেওয়া হবে। আবেদন ২১ সেপ্টেম্বর পর্যন্ত গ্রহণ করা হবে। আবেদন সংক্রান্ত শর্তাবলি জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE