Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
IIT Kharagpur Recruitment 2023

কেন্দ্রীয় মন্ত্রকের অর্থপুষ্ট প্রকল্পে কর্মী নিয়োগ করবে আইআইটি খড়্গপুর, শূন্যপদ ক’টি?

প্রতিষ্ঠানের ইলেকট্রনিক্স অ্যান্ড ইলেকট্রিক্যাল কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পে রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। ওই প্রকল্পে মিনিস্ট্রি অফ আর্থ সায়েন্সেস-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে।

Indian Institute of Technology, Kharagpur.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৫:০৯
Share: Save:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে কাজের সুযোগ। প্রতিষ্ঠানের তরফে অপটিক্যাল কমিউনিকেশনে পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রতিষ্ঠানের ইলেকট্রনিক্স অ্যান্ড ইলেকট্রিক্যাল কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিয়োগ করা হবে।

প্রকল্পটির নাম— ‘এফপিজিএ-বেসড আন্ডারওয়াটার অপটিক্যাল ওয়্যারলেস কমিউনিকেশন সিস্টেম ডুপ্লেক্স লিংক’ (ডব্লিউএসডি)। এই প্রকল্পে মিনিস্ট্রি অফ আর্থ সায়েন্সেস-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। শূন্যপদ একটি।

এই পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি অনুযায়ী, অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন। অপটিক্যাল কমিউনিকেশন বিষয়ে জ্ঞান থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিকে মাসে ৫৮,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

উল্লিখিত পদে চলতি বছরের ৫ ডিসেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। প্রার্থীদের আবেদন করার জন্য আলাদা করে আবেদনমূল্য জমা দিতে হবে না। মোট এক বছরের জন্য এই পদে কাজ করতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE