Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
IISER Kolkata Recruitment 2024

কেন্দ্রের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, থাকতে হবে জিয়োলজিতে মাস্টার্স ডিগ্রি

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) কলকাতার ডিপার্টমেন্ট অফ আর্থ সায়েন্সেসের একটি গবেষণা প্রকল্পে কর্মী প্রয়োজন।

Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৬:৩২
Share: Save:

সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-এর অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) কলকাতার তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন প্রার্থী প্রয়োজন। তাঁর জিয়োলজি, অ্যাপ্লায়েড জিয়োলজি, আর্থ সায়েন্সেস-এর মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

পাশাপাশি, পদপ্রার্থীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হওয়া বাঞ্ছনীয়। পাশাপশি, প্যালেওন্টোলজি নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। অনূর্ধ্ব ২৮ বছর বয়সিদের এই কাজে বেছে নেওয়া হবে।

প্রতিষ্ঠানের আর্থ সায়েন্সেস বিভাগের একটি প্রকল্পের জন্য উল্লিখিত যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে। কাজের নিরিখে মাসে ৩১ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে। মোট চার মাসের চুক্তিতে তাঁকে কাজ করতে হবে।

ইমেল মারফত আগ্রহীদের আবেদন গ্রহণ করা হবে। আবেদনপত্রের সঙ্গে বয়স এবং শিক্ষাগত যোগ্যতার স্বপ্রত্যয়িত প্রমাণপত্র জমা দিতে হবে। ৩১ জুলাই পর্যন্ত আবেদনপত্র পাঠানো যাবে। এর পরে ১ থেকে ১০ অগস্টের মধ্যে ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করা হবে। এ বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE