Advertisement
০৩ জুলাই ২০২৪
WBJEE Results 2024

রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলপ্রকাশ কবে? কী ভাবে দেখবেন র‌্যাঙ্ক?

ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামিনেশন বোর্ডের তরফে জানানো হয়েছে ৬ জুন বৃহস্পতিবার দুপুর আড়াইটে নাগাদ সাংবাদিক বৈঠকের মাধ্যমে ফলাফল ঘোষণা করা হবে।

wbjee 2024.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ১৫:১৯
Share: Save:

নির্বাচনের ফল ঘোষণার পরই পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামিনেশনের রেজ়াল্ট প্রকাশের দিন ঘোষণা করা হল। ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামিনেশন বোর্ডের তরফে জানানো হয়েছে, ৬ জুন, বৃহস্পতিবার দুপুর আড়াইটে নাগাদ ফল প্রকাশ করা হবে। ওই দিন সাংবাদিক বৈঠকে র‌্যাঙ্ক কার্ড প্রকাশ করা হবে। পরীক্ষার্থীরা বিকেল চারটে থেকে www.wbjeeb.nic.in এবং www.wbjee.in থেকে ফলাফল দেখতে পারবেন।

বোর্ডের রেজিস্ট্রার দিব্যেন্দু কর বলেন, “এ পরীক্ষার ফলাফল আরও আগেই প্রকাশ করা হত। তবে নির্বাচন এবং অন্যান্য সর্বভারতীয় পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে বলেই রাজ্য জয়েন্টের ফল দেরিতে প্রকাশ করা হল।” প্রসঙ্গত, পরীক্ষা শেষ হওয়ার ৩৯ দিনের মাথায় ফল প্রকাশ করা হল।

২৮ এপ্রিল রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়েছিল। এই পরীক্ষায় উত্তীর্ণেরা ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, আর্কিটেকচার এবং ফার্মাসি নিয়ে স্নাতক স্তরে পড়ার সুযোগ পাবেন। ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামিনেশন বোর্ড সূত্রে খবর, চলতি বছর ১,৪২,৬৯৪ জন পরীক্ষা দিয়েছিলেন।

এ বারের পরীক্ষাটি বেলা ১১টা থেকে শুরু হয়েছিল। প্রথম ভাগে বেলা ১টা পর্যন্ত গণিত এবং দুপুর ২টো থেকে বিকেল ৪টে পর্যন্ত পদার্থবিদ্যা এবং রসায়নের পরীক্ষা নেওয়া হয়েছিল।

প্রসঙ্গত, এই রাজ্যের ৩২৫টি কেন্দ্রের পাশাপাশি, ত্রিপুরার দু’টি এবং অসমের একটি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা নেওয়া হয়েছিল। বোর্ডের তরফে আরও জানানো হয়েছে, এই পরীক্ষার মূল্যায়নের শেষে প্রথম দশ জনের মেধাতালিকা প্রকাশ করবে বোর্ড। পাশাপাশি, পরীক্ষার্থীরা ওই দিনই ওয়েবসাইট থেকে র‌্যাঙ্ক কার্ড ডাউনলোড করে নিতে পারবেন, যেখানে তাঁদের প্রাপ্ত নম্বর এবং র‌্যাঙ্ক উল্লেখ করা থাকবে। সেই নম্বরের ভিত্তিতে তাঁরা রাজ্যের বিভিন্ন প্রতিষ্ঠানে ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, আর্কিটেকচার এবং ফার্মাসি নিয়ে স্নাতক স্তরে ভর্তি হতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WBJEE 2024 Results
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE