Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় রিজার্ভ ব্যাঙ্কের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

প্রকল্পে ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত নিয়োগ করা হবে কর্মীদের। এর পর নিযুক্ত ব্যক্তির কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:২৫
Share: Save:

একটি বিশেষ গবেষণা প্রকল্পের কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায়। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। কেন্দ্রের অর্থপুষ্ট এই প্রকল্পে অস্থায়ী ভাবে কর্মীদের নিয়োগ করা হবে। আগ্রহীদের আবেদন করতে হবে অনলাইনে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

প্রতিষ্ঠানের স্যাম্পলিং অ্যান্ড অফিসিয়াল স্ট্যাটিস্টিক্স ইউনিটে গবেষণার কাজ হবে। প্রকল্পটি ‘স্ট্যাটিস্টিক্যাল ডেটা অডিট’ সংক্রান্ত। এই প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (আরবিআই)।

প্রকল্পে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত নিয়োগ করা হবে কর্মীদের। এর পর নিযুক্ত ব্যক্তির কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। এ ক্ষেত্রে আবেদনকারীদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৩৫ বছর। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার উপর নির্ভর করে প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩০,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা পর্যন্ত।

আবেদনকারীদের স্ট্যাটিস্টিক্সে স্নাতকোত্তরের সঙ্গে এসপিএসএস/ আর/ পাইথন নিয়ে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর পর অন্তত দু’বছর কোনও সরকারি সংস্থা বা প্রতিষ্ঠানে অফিসিয়াল ডেটা নিয়ে কাজের অভিজ্ঞতা থাকাও জরুরি।

আগ্রহীদের কভার লেটার-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ২৯ ফেব্রুয়ারি। এর পর এই পদে নিয়োগ হবে পরীক্ষা বা ইন্টারভিউয়ের মাধ্যমে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE