Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
KVS Recruitment 2024

রাজ্যে কেন্দ্রীয় সরকারি স্কুলে শিক্ষকতার সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

জ্ঞপ্তিতে মোট শূন্যপদের বিষয়ে কিছু জানানো হয়নি। পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়ঃসীমা এবং নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ প্রতিষ্ঠানের নিয়ম মেনেই ধার্য করা হবে।

Kendriya Vidyalaya, Ranaghat

পিএমশ্রী কেন্দ্রীয় বিদ্যালয়, রানাঘাট। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:২০
Share: Save:

কেন্দ্রীয় সরকারি স্কুলে শিক্ষকতার সুযোগ। নদিয়া জেলার রানাঘাটের পিএমশ্রী কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি বিদ্যালয়ের তরফে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সমস্ত পদেই চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আবেদন করতে হবে না।

বিদ্যালয়ে পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক (পিজিটি), প্রশিক্ষণ প্রাপ্ত গ্র্যাজুয়েট শিক্ষক (টিজিটি), প্রাথমিক শিক্ষক (পিআরটি), নাচ এবং যোগ প্রশিক্ষক, কাউন্সেলর, নার্স, স্পেশ্যাল এডুকেটর, কম্পিউটার প্রশিক্ষক এবং আত্মরক্ষা প্রশিক্ষক বা সেলফ ডিফেন্স ট্রেনার পদে কর্মী নিয়োগ করা হবে। বিদ্যালয়ে বিভিন্ন বিষয় পড়ানোর জন্য নিয়োগ করা হবে পিজিটি, টিজিটি এবং পিআরটিদের। ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষের জন্য এক বছরের চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদগুলিতে কর্মীদের নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদের বিষয়ে কিছু জানানো হয়নি। পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়ঃসীমা এবং নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ প্রতিষ্ঠানের নিয়ম মেনেই ধার্য করা হবে।

পিজিটি পদে আবেদনের জন্য প্রার্থীদের এনসিইআরটি-র রিজিওনাল কলেজ অফ এডুকেশন থেকে সংশ্লিষ্ট বিষয়ে দু’বছরের ইন্টিগ্রেটেড পোস্ট গ্র্যাজুয়েট কোর্স বা কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। পাশাপাশি থাকতে হবে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএড বা তার সমতুল ডিগ্রি। বাকি পদগুলির জন্যেও আলাদা আলাদা যোগ্যতার উল্লেখ রয়েছে। তবে সমস্ত পদের জন্যই প্রার্থীদের হিন্দি এবং ইংরেজি ভাষায় পারদর্শিতা এবং কম্পিউটার পরিচালনা সংক্রান্ত দক্ষতা থাকা জরুরি।

আগামী ২৪ ফেব্রুয়ারি বিদ্যালয়ে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন নাম নথিভু্ক্তির প্রক্রিয়া শুরু হবে সকাল ৮টা থেকে। চলবে সকাল ৯টা পর্যন্ত। প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে প্রতিষ্ঠানে যথাসময়ে পৌঁছে যেতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের স্কুলের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE