Advertisement
০১ জুলাই ২০২৪
CSIR-IICB Recruitment 2024

যাদবপুরের সিএসআইআর-আইআইসিবিতে বিভিন্ন প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ১৩টি শূন্যপদে

নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ২০,০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৪২,০০০ টাকা পর্যন্ত। সঙ্গে মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও।

CSIR-IICB

সিএসআইআর-আইআইসিবি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ১৮:১২
Share: Save:

যাদবপুরের সিএসআইআর-ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজি (আইআইসিবি)-তে কাজের সুযোগ রয়েছে। সম্প্রতি কেন্দ্রীয় এই প্রতিষ্ঠানের তরফে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রতিষ্ঠানের বিভিন্ন প্রকল্পের জন্য গবেষক প্রয়োজন। সে জন্য বিবিধ পদে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না আগ্রহীদের।

প্রতিষ্ঠানের বিভিন্ন গবেষণা প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা কাউন্সিল সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর) এবং কেন্দ্রীয় বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগ (ডিবিটি)। মোট ১০টি প্রকল্পের কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ হবে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট, প্রজেক্ট অ্যাসোসিয়েট-২, প্রজেক্ট অ্যাসিসট্যান্ট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ১৩টি। যা পরিবর্তনসাপেক্ষ। বিভিন্ন প্রকল্পে নিযুক্তদের কাজের মেয়াদ হতে পারে সর্বাধিক পাঁচ বছর পর্যন্ত।

উল্লিখিত প্রকল্পগুলিতে আবেদনের জন্য বয়ঃসীমা এবং নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ ভিন্ন। তবে প্রার্থীদের সর্বাধিক বয়স ২৮ বা ৫০ বছরের মধ্যে হলেই সমস্ত প্রকল্পে আবেদন করতে পারবেন। নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ২০,০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৪২,০০০ টাকা পর্যন্ত। সঙ্গে মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও।

সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েটের পদটিতে আবেদনের জন্য প্রার্থীদের লাইফ সায়েন্সেস/ মেডিক্যাল সায়েন্সেস/ ফার্মাসিউটিক্যাল সায়েন্সেস/ বায়োটেকনোলজি-র যে কোনও শাখায় পিএইচডি থাকা জরুরি। এ ছাড়াও প্রয়োজন সংশ্লিষ্ট বিষয়ে গবেষণার অভিজ্ঞতা। একই ভাবে অন্য পদগুলির জন্যেও যোগ্যতার ভিন্ন মাপকাঠি স্থির করা হয়েছে।

আগামী ১৬ জুলাই সকাল সাড়ে ১০টা থেকে প্রতিষ্ঠানে প্রকল্পগুলিতে নিয়োগের জন্য ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে প্রার্থীদের সকাল সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে যথাস্থানে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE