Advertisement
০৬ জুলাই ২০২৪
SBI Recruitment 2024

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ১৫০টি শূন্যপদে কর্মী নিয়োগ, পোস্টিং হতে পারে কলকাতায়

নিযুক্তদের বেতনক্রম হবে ৪৮, ১৭০- ৬৯, ৮১০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

SBI

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৮:১০
Share: Save:

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে চাকরির সুযোগ। দেড়শো শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ব্যাঙ্কের তরফে। জানানো হয়েছে, স্পেশ্যালিস্ট ক্যাডার অফিসার পদমর্যাদায় কর্মীদের নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

ব্যাঙ্কে ট্রেড ফিন্যান্স অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে। এটি মিডল ম্যানেজমেন্ট গ্রেড-স্কেল ২-এর একটি পদ। মোট শূন্যপদের সংখ্যা ১৫০। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নিযুক্তদের পোস্টিং হবে কলকাতা এবং হায়দরাবাদে। তবে ব্যাঙ্কের সিদ্ধান্ত অনুযায়ী, দেশের অন্যান্য শহরেও পোস্টিং দেওয়া হতে পারে।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৩ থেকে ৩২ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। এ ছাড়া কোনও সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক এবং ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং অ্যান্ড ফিন্যান্স (আইআইবিএফ) থেকে ফোরেক্স-এ সার্টিফিকেট থাকতে হবে। পাশাপাশি প্রয়োজন ন্যূনতম দু’বছরের পেশাদারি অভিজ্ঞতাও। যাঁদের সার্টিফিকেট ফর ডকুমেন্টারি ক্রেডিট স্পেশ্যালিস্ট বা ট্রেড ফিন্যান্স/ ইন্টারন্যাশনাল ব্যাঙ্কিংয়ে সার্টিফিকেট রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

নিয়োগের পর প্রথম ছ’মাস প্রবেশনে রাখা হবে কর্মীদের। নিযুক্তদের বেতনক্রম হবে ৪৮, ১৭০- ৬৯, ৮১০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

নিয়োগের জন্য প্রথম পর্বে প্রার্থী বাছাই করা হবে। এর পর ১০০ নম্বরের ইন্টারভিউ রাউন্ডের মাধ্যমে বাছাই প্রার্থীদের যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে।

আগ্রহীদের এর জন্য ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করে আবেদনমূল্য বাবদ ৭৫০ টাকা জমা দিতে হবে। আবেদনমূল্যে ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণিভুক্তরা। এর পর সমস্ত প্রয়োজনীয় নথি অনলাইনে আপলোড করতে হবে। আগামী ২৭ জুন আবেদনের শেষ দিন। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে ব্যাঙ্কের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE