Advertisement
০৮ অক্টোবর ২০২৪
BU Admission 2024

সাইবার আইন নিয়ে পড়ার সুযোগ দিচ্ছে বর্ধমান বিশ্ববিদ্যালয়, কী ভাবে আবেদন করবেন?

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের তরফে সাইবার আইন বিষয়ে ডিপ্লোমা করানো হবে। মোট দু’টি সিমেস্টারে পড়াশোনা সম্পূর্ণ হবে।

University of Burdwan.

বর্ধমান বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১৩:২৮
Share: Save:

সাইবার আইন নিয়ে ডিপ্লোমার সুযোগ। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের তরফে উল্লিখিত বিষয়টি পড়ানো হবে। দু’টি সিমেস্টারে পড়াশোনা সম্পূর্ণ হবে। স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে স্নাতকেরা এই বিষয়টি নিয়ে পড়তে পারবেন।

‘ডিপ্লোমা ইন সাইবার ল শীর্ষক’ কোর্সটি বর্ধমান বিশ্ববিদ্যালয়ের লাইফলং লার্নিং বিভাগ এবং অ্যামেক্স ল কলেজ— এই দু’জায়গায় করানো হবে। তাই সিমেস্টার পিছু কোর্স ফি আলাদা। উল্লিখিত বিভাগ থেকে যাঁরা ডিপ্লোমা করতে চান, তাঁদের ১২,০০০ টাকা এবং অ্যামেক্স ল কলেজ থেকে যাঁরা ডিপ্লোমা করতে চান, তাঁদের ১৬,০০০ টাকা কোর্স ফি হিসাবে জমা দিতে হবে।

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের লাইফলং লার্নিং বিভাগে ৩৮টি এবং অ্যামেক্স ল কলেজে ৩০টি শূন্য আসনে পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে। ডিসেম্বর মাস থেকে সংশ্লিষ্ট বিষয়ের ক্লাস শুরু হবে। স্নাতক স্তরে প্রাপ্ত নম্বরের নিরিখে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

৪ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। প্রভিশনাল মেরিট লিস্ট ২৭ অক্টোবর প্রকাশিত হবে। ওই তালিকা অনুযায়ী, ভর্তি প্রক্রিয়া চলবে ৪ নভেম্বর পর্যন্ত। দ্বিতীয় দফায় ১১ নভেম্বর আরও একটি মেধাতালিকা প্রকাশিত হবে। ওই তালিকা অনুযায়ী, ভর্তি প্রক্রিয়া ১৪ নভেম্বর পর্যন্ত চলবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

অন্য বিষয়গুলি:

Diploma in Cyber Law WB Admission 2024 PG Diploma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE