Advertisement
১৭ অক্টোবর ২০২৪
Sensex Nifty Fall

টানা তিন দিন সেনসেক্স-নিফটিতে পতন, লক্ষ্মীবারে ছ’লক্ষ কোটির লোকসান!

লক্ষ্মীবারে ফের পড়ল সেনসেক্স ও নিফটি। এই নিয়ে টানা তিন দিন শেয়ার সূচকে পতন দেখা গিয়েছে।

Sensex Nifty down on 17 October 2024 investors lose over Rs 6 Lakh crores

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১৬:১৪
Share: Save:

কোজাগরী লক্ষ্মীপুজোর দিনেও লক্ষ্মীলাভ হল না লগ্নিকারীদের। এই নিয়ে টানা তিন দিন নিম্নমুখী রইল সেনসেক্স ও নিফটি। ফলে বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ছ’লক্ষ কোটি টাকা লোকসানের মুখ দেখতে হল বিনিয়োগকারীদের। যা রীতিমতো উদ্বেগের বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞেরা।

এ দিন বম্বে স্টক এক্সচেঞ্জ (বিএসই) খোলার সময়ে ৮১,৭৫৮.০৭ পয়েন্টে দাঁড়িয়েছিল সেনসেক্স। দিনের শেষে যা ৮১,০০৬.৬১-তে নেমে আসে। ৪৯৪.৭৫ পয়েন্ট পড়েছে এই সূচক। যা প্রায় ০.৬১ শতাংশ। দিনের মধ্যে সর্বোচ্চ ৮১,৭৮১.৪০ পয়েন্টে উঠেছিল সেনসেক্স।

অন্য দিকে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের (এনএসই) সূচক পড়েছে ২২১.৪৫ পয়েন্ট। এ দিন বাজার বন্ধ হওয়ার পর দেখা যায় নিফটি ৫০ দাঁড়িয়ে রয়েছে ২৪,৭৪৯.৮৫ পয়েন্টে। এতে ০.৮৯ শতাংশ পতন দেখা গিয়েছে। এনএসই খুলেছিল ২৫,০২৭.৪০ পয়েন্টে। দিনের মধ্যে সর্বোচ্চ ২৫,০২৯.৫০ পয়েন্টে উঠেছিল নিফটি।

এ দিন মোট ১ হাজার ১৯৯টি স্টকের দর বৃদ্ধি পেয়েছে। আবার ২ হাজার ৫৮০টি শেয়ারের দাম পড়েছে। ১০১টি স্টকে ছিল না কোনও উত্থান-পতন। নিফটিতে সবচেয়ে বেশি লোকসান হয়েছে বজ়াজ অটো, শ্রীরাম ফিন্যান্স, হিরো মোটোকর্প, নেসলে ও এম অ্যান্ড এমের শেয়ারে লগ্নিকারীরা। আর লাভ করেছেন টেক মাহিন্দ্রা, ইনফোসিস, এল অ্যান্ড টি, পাওয়ার গ্রিড ও স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বিনিয়োগকারীরা।

উল্লেখ্য, তথ্যপ্রযুক্তি সংস্থাগুলির স্টকে এক শতাংশ ঊর্ধ্বগতি লক্ষ করা গিয়েছে। দিনভর লাল জোনে ছিল গাড়ি নির্মাণকারী, মিডিয়া ও রিয়েল এস্টেট সংস্থাগুলি। এদের শেয়ারের দাম কমেছে ২ থেকে ৩ শতাংশ। বিএসইতে ছোট ও মাঝারি পুঁজির কোম্পানিগুলির সূচক এক শতাংশের বেশি হ্রাস পেয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE