Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
UEFA EURO 2024 Final

কেব্‌লে মীমাংসা, নির্বিঘ্ন ইউরো ফাইনাল সম্প্রচার

চ্যানেলের দাম নিয়ে সোনি এবং চার এমএসও সংস্থার মধ্যে যে জট ছিল, তা খুলেছে শনিবার দুপুরে। আর বিকেল থেকেই পর্যায়ক্রমে সোনির চ্যানেল চালু হয়ে গিয়েছে বলেই খবর।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ০৮:০৪
Share: Save:

অবশেষে হাঁফ ছেড়ে বাঁচলেন রাজ্যের কয়েক কোটি ফুটবলপ্রেমী। চ্যানেলের দাম নিয়ে সোনি এবং চার এমএসও সংস্থার মধ্যে যে জট ছিল, তা খুলেছে শনিবার দুপুরে। আর বিকেল থেকেই পর্যায়ক্রমে সোনির চ্যানেল চালু হয়ে গিয়েছে বলেই খবর। ফলে আজ রাতে ইংল্যান্ড-স্পেনের ইউরো ফাইনাল ম্যাচের স্বাদ নিতে পারবেন তাঁরা।

কেবল অপারেটরদের যৌথ মঞ্চের আহ্বায়ক বাপি দাস বলেন, ‘‘শুক্রবার আমদাবাদে যে বৈঠক হয়, তাতেই একটা আভাস মিলেছিল। শনিবার দুপুরে তা চূড়ান্ত হয়। রবিবার সকালের মধ্যে সব জায়গায় সোনির চ্যানেল চালু হবে। ফলে দর্শকদের ফাইনাল দেখতে অসুবিধা হবে না।’’ দর্শকদের পাশাপাশি স্বস্তির নিঃশ্বাস ফেলছেন কেব্‌ল অপারেটরেরাও। বাপি বলেন, মূলত ছোট অপারেটরদের কপালে চিন্তার ভাঁজ গভীর হচ্ছিল। তারও সুরাহা মিলল।

জিটিপিএল-কেসিবিপিএলের ম্যানেজিং ডিরেক্টর বিজয় আগরওয়ালের দাবি, ‘‘ইউরো কাপের জন্যই সোনির খেলার চ্যানেলের এখন এত দর্শক। আগামী কয়েক মাসে সে ভাবে বড় কোনও অনুষ্ঠান নেই, যাতে মানুষ খুব বেশি উৎসাহী হবেন। এই কথা বোঝানোর পরেই সোনি নিজেদের অবস্থানের কথা ভেবে অবশেষে আমাদের দাবি মেনে নিয়েছে।’’ তার পরেই শনিবার চ্যানেল সংস্থা এবং এমএসও-দের মধ্যে চুক্তি হয় বলে জানান তিনি।

গত কয়েক দিন ধরেই চ্যানেল সংস্থা এবং এমএসও-র দ্বন্দ্বে ডেন, হ্যাথওয়ে, জিটিপিএল-কেসিবিপিএল এবং মেট্রোকাস্টের গ্রাহকেরা সোনির কোনও চ্যানেল দেখতে পারছিলেন না। ফলে অনেকের ভাগ্যেই ইউরোর দু’টি সেমিফাইনাল দেখা হয়ে ওঠেনি। আশঙ্কা বাড়ছিল ফাইনাল নিয়েও। বিজয় জানান, রাজ্যের প্রায় ৫০ লক্ষ ও কলকাতার প্রায় ২০ লক্ষ পরিবারের যে উৎকণ্ঠা ছিল, তা দূর হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TV channels MSO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE