Advertisement
২২ অগস্ট ২০২৪
Call Drop

কল বিচ্ছিন্ন, কথা বলতে নেটই ভরসা

লোকালসার্কলস তাদের রিপোর্টে জানিয়েছে, মার্চ-জুনের মধ্যে দেশের ২৬২টি জেলা থেকে ৩২,০০০ মানুষ তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন। তাঁদের মধ্যে কল ড্রপের অভিজ্ঞতা হয়েছে ৮৯ শতাংশের।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ০৫:৫৬
Share: Save:

মোবাইল ফোনে কথা বলতে বলতে সংযোগ বিচ্ছিন্ন হওয়ার (কল ড্রপ) ঘটনা বৃদ্ধি পাওয়ায় গ্রাহকদের একাংশ তিতিবিরক্ত। টেলিকম নিয়ন্ত্রক ট্রাই বহু দিন ধরে এ ব্যাপারে কড়া হওয়ার কথা বললেও অবস্থার বিশেষ উন্নতি হয়নি বলেই অভিযোগ। এ বার অনলাইন সমীক্ষা সংস্থা লোকালসার্কলসের রিপোর্টেও উঠে এল এই সমস্যার কথা। সেখানে জানানো হয়েছে, গত তিন মাসে ৮৯% মানুষ কল ড্রপের সমস্যায় পড়েছেন। ফলে কথা বলতে গিয়ে বার বার ওয়াইফাইয়ে কলিং বা মেসেজিং অ্যাপের সাহায্য নিতে হয়েছে।

লোকালসার্কলস তাদের রিপোর্টে জানিয়েছে, মার্চ-জুনের মধ্যে দেশের ২৬২টি জেলা থেকে ৩২,০০০ মানুষ তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন। তাঁদের মধ্যে কল ড্রপের অভিজ্ঞতা হয়েছে ৮৯ শতাংশের। এই অংশের মানুষের মধ্যে ১৭ শতাংশের দাবি, তাঁদের অর্ধেক বা তার বেশি কল বিচ্ছিন্ন হওয়ার অভিজ্ঞতা হয়েছে। ২০-৫০ শতাংশের মতো সংযোগ বিচ্ছিন্ন হয়েছে ২১% মানুষের। মোবাইলে কথা বলা বিঘ্নিত হওয়ায় ইন্টারনেট ভিত্তিক কলের সাহায্য নিতে হয়েছে তাঁদের। সমীক্ষায় উঠে এসেছে, অনেক ক্ষেত্রেই ফোনে কথা বলার জন্য হোয়াটসঅ্যাপের মতো মেসেজিং অ্যাপের সাহায্য নিতে হয়েছে তাঁদের। গত দু’বছর এই প্রবণতা বেড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE