Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
BSE SENSEX

সূচকে নজির, বাড়ছে ঝুঁকিও

মূলত ভোগ্যপণ্য এবং গাড়ি সংস্থার শেয়ারের চাহিদায় ভর করে মঙ্গলবার এই প্রথম সেনসেক্স পৌঁছল ৮০,৩৫১.৬৪ অঙ্কে। উত্থান ৩৯১.২৬ পয়েন্ট। নিফ্‌টি-ও ১১২.৬৫ উঠে থামল ২৪,৪৩৩.২০-তে।

—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ০৫:০৮
Share: Save:

আরও উপরে উঠল বাজার। গড়ল নতুন নজির। মূলত ভোগ্যপণ্য এবং গাড়ি সংস্থার শেয়ারের চাহিদায় ভর করে মঙ্গলবার এই প্রথম সেনসেক্স পৌঁছল ৮০,৩৫১.৬৪ অঙ্কে। উত্থান ৩৯১.২৬ পয়েন্ট। নিফ্‌টি-ও ১১২.৬৫ উঠে থামল ২৪,৪৩৩.২০-তে। এর ফলে বিএসই-র সব শেয়ারেরমোট মূল্য দাঁড়িয়েছে রেকর্ড ৪৫১.২৭ লক্ষ কোটি টাকা। সংশ্লিষ্ট মহলের মতে, দেশের ভিতর-বাইরের নানা খবর চাঙ্গা রেখেছে সূচককে। জ্বালানি জুগিয়েছে বাজেট ঘিরে আশা। তবে অল্প আঘাতেই ধস নামার ঝুঁকি নিয়ে ক্ষুদ্র লগ্নিকারীদের সতর্ক করছে তারা।

বাজার বিশেষজ্ঞ আশিস নন্দীর মতে, এ সপ্তাহে আমেরিকার শীর্ষ ব্যাঙ্ক ফেডারাল রিজ়ার্ভ সুদ না কমালে বা তাতে দেরি হওয়ার বার্তা দিলে বাজারে বিরূপ প্রভাব পড়তে পারে। লোকসভা ভোটে ধাক্কা খাওয়াকে মাথায় রেখে মোদী সরকার বাজেটে জনমোহিনী সিদ্ধান্ত নিলেও, তা ভাল ভাবে নেবেন না লগ্নিকারীরা। উপরন্তু শেয়ারে আগাম লেনদেনের বাড়বাড়ন্ত রুখতে কেন্দ্র বাজেটে পদক্ষেপ করলেও ধাক্কা খেতে পারে সূচক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSE SENSEX Share Market
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE