Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Indian Oil Corporation Limited

বটলিং-এ জট কাটার আশায় স্বস্তি

গস্ট থেকে কল্যাণী বটলিং প্লান্টে একাধিক বিষয় নিয়ে কর্মীদের একাংশ আন্দোলনে নামে। গত মাসের শুরুতে প্রায় এক সপ্তাহ কাজ বন্ধ ছিল। তার পরে কাজ চালু হলেও অবস্থান-বিক্ষোভ চলছিলই।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ০৯:২৭
Share: Save:

প্রায় দেড় মাস বাদে কল্যাণীতে ইন্ডিয়ান অয়েলের (আইওসি) বটলিং প্লান্টে জট কাটার সম্ভাবনা তৈরি হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে আন্দোলনকারী কর্মীদের দাবি খতিয়ে দেখে তা মেটানোর আশ্বাস দিয়েছেন তেল সংস্থাটির কর্তৃপক্ষ। তাই বুধবার বিকেলে অবস্থান-বিক্ষোভ উঠে যায়। ভারপ্রাপ্ত আধিকারিককে কারখানায় ঢুকতে দেন আন্দোলনকারীরা। কল্যাণীতে কর্মী-কর্তৃপক্ষ কাজিয়ার সরাসরি প্রভাব পড়ছিল কলকাতা ও শহরতলিতে আইওসি-র ইন্ডেন গ্যাসের বিরাট সংখ্যক গ্রাহকের উপরে। গত মাসের প্রথমে অনেককে রান্নার গ্যাস পেতে ৬-৭ দিন পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল। পরে পরিস্থিতি শোধরালেও পুরো স্বাভাবিক হয়নি। সমস্যা মেটাতে এ দিন দুপুরে কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর এবং স্থানীয় বিজেপি বিধায়ক অম্বিকা রায়ের সঙ্গে বৈঠকে বসেন আইওসি-র শীর্ষ কর্তারা। সেখানেই জট কাটার সম্ভাবনা তৈরি হয়েছ।

বিধায়ক বলেন, ‘‘কর্মীদের সঠিক মজুরি, কাজ হারানো সিলিন্ডারবাহী ট্রাক চালকদের কাজে ফেরানো-সহ ইউনিয়নের দাবিগুলি মেটানোর আশ্বাস দেওয়া হয়েছে। সংস্থা ১০ দিন সময় চেয়েছে। তাই সংগঠন আপাতত বিক্ষোভ-আন্দোলন তুলে নিচ্ছে। আধিকারিকেরা কারখানায় ঢুকতে পারবেন।’’ বৈঠকের কথা স্বীকার করে আইওসির বার্তা, সমস্যার সমাধানে সব রকম পদক্ষেপ করা হবে।

প্রসঙ্গত, অগস্ট থেকে কল্যাণী বটলিং প্লান্টে একাধিক বিষয় নিয়ে কর্মীদের একাংশ আন্দোলনে নামে। গত মাসের শুরুতে প্রায় এক সপ্তাহ কাজ বন্ধ ছিল। তার পরে কাজ চালু হলেও অবস্থান-বিক্ষোভ চলছিলই। প্লান্টের ম্যানেজার-সহ একাধিক কর্তাকে ঢুকতেও দেওয়া হচ্ছিল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE