Death

মাছ চুরি রুখতে পুকুরে বিছিয়েছিলেন বিদ্যুতের তার, ধৃত মেদিনীপুরের সেই পঞ্চায়েত সদস্য

শেখ সৈয়দের বিরুদ্ধে খুন, অপরাধমূলক ষড়যন্ত্র-সহ একাধিক ধারায় মামলা করা হয়েছে। বুধবার ঘটনার পর থেকেই শেখ সৈয়দ পুকুরপাড় থেকে বিদ্যুতের তার সরিয়ে নিয়ে চম্পট দিয়েছিলেন বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ১৩:১৬
Share:

পুলিশের জালে পঞ্চায়েত সদস্য। প্রতীকী চিত্র।

পুকুরে নামতে গিয়ে বুধবার ভোরে মেদিনীপুর সদর ব্লকের মোরখা গ্রামে মৃত্যু হয়েছিল এক দম্পতির। অভিযোগ উঠেছিল পুকুরের পাড়ে বিছানো তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়েছিলেন তাঁরা। ওই ঘটনায় পুলিশ গ্রেফতার করল পুকুরের মালিক তথা স্থানীয় পাঁচখুরি ৬/২ পঞ্চায়েতের তৃণমূল সদস্য শেখ সৈয়দকে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Advertisement

শেখ সৈয়দের বিরুদ্ধে খুন, অপরাধমূলত ষড়যন্ত্র-সহ একাধিক ধারায় মামলা করা হয়েছে। বুধবার ঘটনার পর থেকেই শেখ সৈয়দ পুকুরপাড় থেকে বিদ্যুতের তার সরিয়ে নিয়ে চম্পট দিয়েছিলেন বলে অভিযোগ। কিন্তু তাতে শেষরক্ষা হয়নি। অভিযুক্তের মোবাইলের টাওয়ার লোকেশনের সূত্র ধরে তাঁকে গ্রেফতার করে পুলিশ। বুধবার সন্ধ্যায় মৃত দম্পতির বাড়িতে যান জেলাশাসক আয়েশা রানি, পুলিশ সুপার দীনেশ কুমার এবং জেলা পরিষদের সহ সভাধিপতি অজিত মাইতি। মৃতের পরিবারের হাতে মোট চার লক্ষ টাকা তুলে দেন তাঁরা। পাশাপাশি মৃত ওই দম্পতির বড় ছেলেকে স্পেশাল হোমগার্ড হিসাবে নিযুক্ত করা হয়েছে বলেও জানান জেলাশাসক। জেলাশাসক আয়েশা রানি জানিয়েছেন, মৃত দম্পতির দুই সন্তান রয়েছে, তাদের পাশে দাঁড়াবে প্রশাসন।

বুধবার সকালে মোরখা এলাকার একটি পুকুরের পাড় থেকে উদ্ধার হয় এক দম্পতির দেহ। ওই ঘটনা ঘিরে এলাকায় উত্তেজনা ছড়ায়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মাছ চুরি ঠেকাতে ওই পুকুরের মালিক শেখ সৈয়দ সেখানে বিদ্যুতের তার বিছিয়ে রেখেছিলেন। তাঁদের দাবি, ভোরবেলা পুকুরে নামতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে ওই দম্পতির। এর প্রতিবাদে মোরখা গ্রামের এলাইগঞ্জে পথ অবরোধ করেন বিক্ষোভকারীরা। ভাঙচুর করা হয় শেখ সৈয়দের বাড়িও। শেষ পর্যন্ত গ্রেফতার হন শেখ সৈয়দ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement