Mamata Banerjee

‘১৩ বছর আগে প্রথম বার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলাম’, বাংলার মানুষকে কৃতজ্ঞতা মমতার

সোমবার দেশের আট রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে পঞ্চম দফার ভোটগ্রহণ পর্ব। ৪৯ আসনের মধ্যে বাংলার সাত আসনে ভোটগ্রহণ চলছে। সেই আবহেই এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে ২০১১ সালের ২০ মে-র স্মৃতিচারণ করলেন মুখ্যমন্ত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ০৮:৫২
Share:

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

২০১১ সালের ২০ মে, প্রথম বার বাংলার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার পর টানা ১৩ বছর রাজ্যের মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলাচ্ছেন তিনি। সোমবার সেই ১৩ বছর আগের কথাই স্মরণ করলেন মমতা। রাজ্যবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করলেন তিনি।

Advertisement

সোমবার দেশের আট রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে পঞ্চম দফার ভোটগ্রহণ পর্ব। ৪৯ আসনের মধ্যে বাংলার সাত আসনে ভোটগ্রহণ চলছে। বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুর, হুগলি এবং আরামবাগ লোকসভা কেন্দ্রে ভোট হচ্ছে পঞ্চম দফায়। সেই আবহেই এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে ২০১১ সালের ২০ মে-র স্মৃতিচারণ করলেন মুখ্যমন্ত্রী।

মমতা তাঁর পোস্টে লেখেন, ‘‘১৩ বছর আগে এই দিনে আমি প্রথম বারের মতো মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলাম। রাজ্যের উন্নয়নের জন্য একটি পরিবর্তনমূলক যাত্রা শুরু করার সঙ্গে সঙ্গে পশ্চিমবঙ্গের জনগণের সেবা করার অঙ্গীকার করেছিলাম।’’ তাঁর উপর আস্থা রাখা এবং সমর্থনের জন্য ‘মা-মাটি-মানুষ’কে কৃতজ্ঞতা জানান মুখ্যমন্ত্রী।

Advertisement

ভোটপ্রচারে গিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও বার বার ২০১১ সালের ২০ মে-র কথা মনে করিয়ে দিয়েছেন। তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘‘২০ তারিখ দিনটা ঐতিহাসিক। ২০১১ সালের ২০ মে ৩৪ বছরের বাম অপশাসনের অবসান ঘটিয়ে প্রথম বার বাংলার মাটিতে মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলেন।’’ সোমবার যাঁদের ভোট রয়েছে, তাঁদেরকে সেই কথা মাথায় রেখে ভোট দেওয়ার আবেদন জানিয়েছিলেন অভিষেক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement