Kolkta metro rail

নেতাজি ভবন মেট্রো স্টেশনে আত্মহত্যার চেষ্টা! ব্যস্ত সময়ে থমকে পরিষেবা, ঘণ্টা খানেক পরে স্বাভাবিক

বুধবার সকালে নেতাজি ভবন মেট্রো স্টেশনে আত্মহত্যার চেষ্টা করেন এক যাত্রী। সেই ঘটনার জেরেই থমকে যায় মেট্রো পরিষেবা। মহানায়ক উত্তমকুমার থেকে রবীন্দ্রসদন পর্যন্ত প্রায় এক ঘণ্টা বন্ধ থাকে পরিষেবা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ১২:১৩
Share:

—ফাইল চিত্র।

মেট্রোয় আবার আত্মহত্যার চেষ্টা! যার জেরে বুধবার সকালের ব্যস্ত সময়ে থমকে যায় মেট্রো চলাচল। প্রায় ঘণ্টাখানেক টালিগঞ্জ অর্থাৎ মহানায়ক উত্তমকুমার মেট্রো স্টেশন থেকে ময়দান পর্যন্ত ট্রেন টলাচল বন্ধ থাকে। যার ফলে দুর্ভোগের শিকার হন যাত্রীরা। অবশেষে বুধবার দুপুর ১২টা ৩৮ মিনিটে মেট্রো পরিষেবা স্বাভাবিক হয়।

Advertisement

ঘটনার সূত্রপাত বুধবার সকাল ১১টা ৩৮ মিনিট নাগাদ নেতাজি ভবন মেট্রো স্টেশনে। এক যাত্রী মেট্রোর লাইনে ঝাঁপ দেন সেখানে। যার জেরে দ্রুত বন্ধ করে দেওয়া হয় মেট্রো পরিষেবা। মহানায়ক উত্তমকুমার থেকে রবীন্দ্রসদন পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ করা হয়। বন্ধ করে দেওয়া হয় পাওয়ার ব্লকগুলি। যদিও বিচ্ছিন্ন ভাবে ময়দান থেকে দক্ষিণেশ্বর এবং মহানায়ক উত্তম কুমার থেকে কবি সুভাষ পর্যন্ত ট্রেন পরিষেবা চালু ছিল।

বুধবার প্রায় এক ঘণ্টার চেষ্টায় মেট্রো কর্তৃপক্ষ উদ্ধার করে ওই যাত্রীকে। তার পরে দুপুর ১২টা ৩৮ মিনিটে উদ্ধার কাজ শেষে স্বাভাবিক হয় মেট্রো পরিষেবা।

Advertisement

উল্লেখ্য, মেট্রোয় আত্মহত্যার চেষ্টা আটকাতে বহু পদক্ষেপ করা হয়েছে মেট্রো কর্তৃপক্ষের তরফে। সিসি ক্যামেরার নজরদারি থেকে শুরু করে স্টেশনের দু’পাশে রক্ষী মোতায়েন করার পরও মেট্রোয় আত্মহত্যার চেষ্টায় রাশ টানা যায়নি। ফলে প্রত্যেক বার এই ধরনের এক একটি ঘটনায় দুর্ভোগের শিকার হন যাত্রীরা। বুধবারের ঘটনা সেই তালিকায় নতুন সংযোজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement