Viral Video

সিংহের খাঁচায় ঢুকে কেরামতি, পশুরাজের পিঠে চাপালেন দুই সন্তানকে! তার পরেই অঘটন, ভাইরাল ভিডিয়ো

ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, একটি খাঁচায় শুয়ে বিশ্রাম নিচ্ছে পশুরাজ। হঠাৎই এক মাঝবয়সি ব্যক্তি নিজের দুই পুত্রকে নিয়ে সেই খাঁচায় ঢোকেন। হাসতে হাসতে এক পুত্রকে জোর করে সিংহের পিঠে চাপানোর চেষ্টা করেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ০৮:০২
Share:

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

খাঁচায় শুয়ে বিশ্রাম নিচ্ছিল সিংহ। সেই ঘরেই দুই পুত্রকে নিয়ে প্রবেশ করলেন এক ব্যক্তি। একে একে দুই পুত্রকেই তুলে দিলেন সিংহের পিঠে। কিছু ক্ষণ সহ্য করলেও এক সময় ধৈর্যের বাঁধ ভাঙে। তার পরেই ঘটে যায় অঘটন। আর সেই ভিডিয়োই সম্প্রতি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ঘটনাটি কোথায় ঘটেছে তা-ও ওই ভিডিয়ো থেকে স্পষ্ট নয়।

Advertisement

ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, একটি খাঁচায় শুয়ে বিশ্রাম নিচ্ছে পশুরাজ। হঠাৎই এক মাঝবয়সি ব্যক্তি নিজের দুই পুত্রকে নিয়ে সেই খাঁচায় ঢোকেন। হাসতে হাসতে এক পুত্রকে জোর করে সিংহের পিঠে চাপানোর চেষ্টা করেন। এক বার ব্যর্থ হয়ে আবার একই চেষ্টা করেন তিনি। এ বার সফল হন তিনি। যদিও পুরো বিষয়টিতে পাত্তা দেয়নি সিংহটি। নির্বিকার ভাবে অন্য দিকে তাকিয়ে ছিল সে। তবে এর পর ওই ব্যক্তি নিজের দ্বিতীয় পুত্রকেও সিংহটির পিঠে চাপিয়ে দেয়। নিজেও সিংহের সামনে গিয়ে কেশরে হাত দেওয়ার চেষ্টা করেন। সেই সময় রেগে যায় সিংহটি। গা-ঝাড়া দিতে দু’টি শিশুই তার পিঠ থেকে মাটিতে পড়ে যায়। গর্জন করে ওই ব্যক্তির দিকেও তেড়ে যায়। এর পরেই দুই সন্তানকে নিয়ে পড়িমড়ি করে পালিয়ে যান ওই ব্যক্তি। সেই ঘটনার ভিডিয়োয় প্রকাশ্যে এসেছে। ভাইরাল সেই ভিডিয়ো নিয়ে হইচইও পড়েছে।

ইনস্টাগ্রামে পোস্ট করা ভিডিয়োটি ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। ওই ব্যক্তির কীর্তিতে ক্ষোভপ্রকাশও করেছেন নেটাগরিকদের একাংশ। এক জন লিখেছেন, ‘‘বিরক্তিকর। কিছু মানুষ যে ভাবে পশুদের সঙ্গে আচরণ করে, তা মেনে নেওয়া যায় না। যা হয়েছে বেশ হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement