woman washing hack

মাথা দিয়ে পড়ছে জল! সেই জলেই কাজ সারছেন মহিলা, সমাজমাধ্যমে ঝড় তুলল ভিডিয়ো

ভিডিয়োটি ৯ কোটি বার দেখা হয়েছে বলে দাবি করা হয়েছে। প্রচুর লাইক ও প্রতিক্রিয়াও জমা পড়েছে ভিডিয়োটিতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১৬:৩২
Share:

ছবি : ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

সমাজমাধ্যমে আমাদের প্রায়শই নানা উদ্ভট টিপস, হাস্যকর কৌশলের ভিডিয়ো বা পোস্ট চোখে পড়ে। সেই রকমই এক মজার কৌশল সম্প্রতি ভাইরাল হয়েছে যাতে দেখা গিয়েছে এক মহিলা অদ্ভুত উপায়ে নিজের মাথায় জলের একটি পাইপ লাগিয়ে তা দিয়ে দৈনন্দিন কাজ কর্ম সারছেন। ‘কবিতা_মম’ নামের অ্যাকাউন্ট থেকে এই মজার ভিডিয়োটি সমাজমাধ্যম ইনস্টাগ্রামের পাতায় পোস্ট করা হয়েছে। যা দেখে সমাজমাধ্যমে হাসির ঝড় উঠেছে। পোস্ট হওয়ার পর ভিডিয়োটি ৯ কোটি বার দেখা হয়েছে বলে সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে। প্রচুর লাইক ও প্রতিক্রিয়াও জমা পড়েছে ভিডিয়োটিতে।

Advertisement

ভিডিয়োয় দেখা গিয়েছে ওই মহিলা নিজের মাথায় একটি পাইপ লাগিয়ে বাড়ির বাইরে বসে গৃহস্থালির কাজ সারছেন। পাইপটি যাতে মাথায় ঠিকঠাক ভাবে আটকে থাকে সে জন্য তিনি একটি ওড়না দিয়ে পাইপটি বেঁধে রেখেছিলেন এবং সেই ওড়নাটি তাঁর গলার নীচে বাঁধা ছিল। এই ভাবে পাইপ থেকে তাঁর মুখের সামনে দিয়ে জল পড়তে থাকে তাঁর সামনের রাখা জিনিসগুলির উপর। বার বার হাত দিয়ে জল ঢেলে বাসন বা জামাকাপড় ধোওয়ার বদলে পাইপের জলের সাহায্যে ওই মহিলাকে দ্রুত কাজকর্ম সেরে ফেলতে দেখা গিয়েছে। এই পদ্ধতি ব্যবহার করে চশমা, বোতল এবং জামাকাপড়-সহ বিভিন্ন জিনিস পরিষ্কার করতে দেখা গিয়েছে তাঁকে।

ভিডিয়ো দেখে সমাজমাধ্যমকারীরা তাঁর বুদ্ধির প্রশংসা করেছেন। এক জন মন্তব্য করেছেন, এই মহিলাকে পুরস্কৃত করা উচিত। আর এক জন লিখেছেন, মহিলারা সব কিছু করতে পারেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement