viral video of bike

ঘোড়া, ডিজে, ক্রেন নিয়ে নতুন বাইক আনতে গেলেন চা-বিক্রেতা! খরচ হল ৬০ হাজার

প্রথম বাইক কেনার আনন্দ উদ্‌যাপন করলেন এলাহি আয়োজনের মাধ্যমে। সম্প্রতি সেই উদ্‌যাপনের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১৪:১৪
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

ঘোড়ায় টানা গাড়ি, ডিজে, ক্রেন, আয়োজনের কমতি নেই। ৯০ হাজারি বাহনের জন্য খরচ হল ৬০ হাজার টাকা। মধ্যপ্রদেশের শিবপুরীর একজন চা-বিক্রেতা, মুরারি কুশওয়াহা নিজের প্রথম বাইক কেনার আনন্দ উদ্‌যাপন করলেন এলাহি আয়োজনের মাধ্যমে। সম্প্রতি সেই উদ্‌যাপনের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে, যা দেখে অবাক সমাজমাধ্যম ব্যবহারকারীরা (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

ভিডিয়োয় দেখা গিয়েছে মুরারি একটি বর্ণাঢ্য শোভাযাত্রা সমেত বাইকের শোরুমে উপস্থিত হন। বাইক চালানোর আগে সমস্ত আচার-অনুষ্ঠান মেনে পুজো সারা হতেই শুরু হয় আসল আকর্ষণ। মুরারি ও তাঁর বন্ধুরা ডিজে গানের তালে নাচতে শুরু করেন। সেই নাচের দৃশ্যের ভিডিয়োটি সমাজমাধ্যমে ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে। তবে এখানেই শেষ নয়, এর পর মুরারি সদ্য কেনা দু’চাকার বাহনটিকে ক্রেনে দিয়ে টেনে নিয়ে যান, আর সন্তানদের নিয়ে নিজে চড়ে বসেন ঘোড়ার গাড়িতে। সারা রাস্তা রীতিমতো শোভাযাত্রা করে বাইকটিকে বাড়ি নিয়ে আসেন তিনি। আর এটাই চেয়েছিলেন চা-বিক্রেতা মুরারি। সংবাদমাধ্যমে মুরারি জানান, তিনি তাঁর দুই ছেলে এবং মেয়ের মুখে হাসি ফোটাবার জন্য এটি করেছিলেন। তাদের হাসি দেখার জন্য তিনি সব কিছু করতে প্রস্তুত।

সংবাদমাধ্যম সূত্রে খবর, মুরারি ২০ হাজার টাকা এককালীন দিয়ে বাইকটি কেনেন। ৩ হাজার টাকা মাসিক কিস্তিতে বাকি টাকা দেওয়ার ব্যবস্থা হয়েছিল। স্বল্প আয় থাকা সত্ত্বেও নিজের সন্তানদের খুশি করতে তাঁর নতুন বাইক কেনার আনন্দ উদ্‌যাপনে ৬০ হাজার টাকা খরচ করেছেন মুরারি।

Advertisement

এই ধরনের শোভাযাত্রা মুরারির কাছে নতুন নয়। এর কয়েক মাস আগেই, যখন তিনি তাঁর মেয়ের জন্য একটি মোবাইল ফোন কিনেছিলেন, তখনও একই ভাবে একটি ডিজে এবং শোভাযাত্রার আয়োজন করে ২৫ হাজার টাকা খরচ করেছিলেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement