Viral Video

আইআইটি রুরকির মেসের খাবারে, কড়াইয়ে ঘুরছে ইঁদুর! যত্রতত্র নোংরা পড়ে, ভাইরাল ভিডিয়োয় হইচই দেশে

আইআইটি রুরকির মেসের ক্যান্টিনের ঘটনা বলে দাবি করা সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, রান্নাঘরের পাত্রে ইঁদুর ঘুরে বেড়াচ্ছে। একটি ইঁদুর খাবারের মধ্যে পড়ে। দু’টি ইঁদুর ঘুরে বেড়াচ্ছে কড়াইয়ের উপরে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১১:৩৯
Share:

ভাইরাল ভিডিয়োর দৃশ্য। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আইআইটির ক্যান্টিনে খাবার এবং কড়াইয়ে মধ্যে হেঁটে বেড়াচ্ছে ইঁদুর! অস্বাস্থ্যকর পরিবেশে যত্রতত্র নোংরা এঁটো বাসন ছড়ানো। এমন এক ঘটনার ভিডিয়ো প্রকাশ্যে আসতেই হইচই পড়েছে। বৃহস্পতিবার আইআইটি রুরকির রাধা-কৃষ্ণ ভবন মেসের ক্যান্টিনে এই দৃশ্য দেখা গিয়েছে বলে খবর। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার রাধা-কৃষ্ণ ভবনে থাকা কয়েক জন ছাত্র দুপুরের খাবার খাওয়ার সময় মেসের ক্যান্টিনে ঢুঁ মারতে যান। তখনই বিষয়টি প্রকাশ্যে আসে। পুরো ঘটনার একটি ভিডিয়ো ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। ভাইরালও হয়েছে ভিডিয়োটি। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

আইআইটি রুরকির মেসের ক্যান্টিনের ঘটনা বলে দাবি করা সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, রান্নাঘরের পাত্রে ইঁদুর ঘুরে বেড়াচ্ছে। একটি ইঁদুর খাবারের মধ্যে পড়ে। দু’টি ইঁদুর ঘুরে বেড়াচ্ছে কড়াইয়ের উপরে। যেখানে সেখানে নোংরা বাসন ছড়ানো। সব মিলিয়ে খুবই অস্বাস্থ্যকর পরিবেশ।

আইআইটি দেশের সবচেয়ে নামী প্রতিষ্ঠানগুলির মধ্যে অন্যতম। আইআইটিতে ভর্তি হওয়ার জন্য প্রতি বছর লক্ষ লক্ষ পড়ুয়া পরীক্ষা দেন। শিক্ষার্থীদের স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে কেন্দ্রীয় সরকারের তরফে আইআইটিগুলিকে বিশেষ সুযোগ-সুবিধাও দেওয়া হয়। তবে উত্তরাখণ্ডের আইআইটি রুরকির এই ভিডিয়ো পুরো ব্যবস্থার উপর প্রশ্ন তুলে দিয়েছে। আইআইটির মতো প্রতিষ্ঠানের মেসের ক্যান্টিনের বেহাল দশা কেন, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহল থেকে।

Advertisement

উল্লেখ্য, রান্নাঘরের করুণ অবস্থা দেখে ইতিমধ্যেই ওই মেসে থাকা আইআইটি পড়ুয়াদের অভিযোগ, তাঁদের অনেক দিন ধরেই এই নিম্নমানের খাবার খাওয়ানো হচ্ছে। মেসের বাইরে জড়ো হয়ে এর জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিও জানিয়েছেন তাঁরা। ভিডিয়োটি প্রকাশ্যে আসার পর পুরো বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement