Viral Video

বিষধর গোখরোর মাথায় স্নেহের ‘চুম্বন’ গরুর! অতিরিক্ত আদরে বিরক্ত সাপটি, প্রকাশ্যে ভাইরাল ভিডিয়ো

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, মাঠের মধ্যে চড়ে বেড়াচ্ছে একটি গরু। ঘাস খাচ্ছে মনের আনন্দে। এমন সময় তার সামনে হাজির হয় একটি কালো কুচকুচে গোখরো। ফণা তুলে গরুটির একদম সামনে এসে দাঁড়ায় সাপটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ০৮:৪৬
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

গোখরো বিশ্বের অন্যতম বিষাক্ত সাপ। এর বিষে নিউরোটক্সিন থাকে। গোখরোর কামড়ে হৃৎস্পন্দন থেমে যেতে পারে। শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হতে পারে। অথচ সেই গোখরোর ফণাই জিভ দিয়ে চেটে সাপটিকে আদর করতে দেখা গেল এক গরুকে। অদ্ভুত সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। ইতিমধ্যেই ভাইরালও হয়েছে সেটি। (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ঘটনাটি কোথায় ঘটেছে, তা-ও ওই ভিডিয়ো থেকে স্পষ্ট নয়।

Advertisement

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, মাঠের মধ্যে চড়ে বেড়াচ্ছে একটি গরু। ঘাস খাচ্ছে মনের আনন্দে। এমন সময় তার সামনে হাজির হয় একটি কালো কুচকুচে গোখরো। ফণা তুলে গরুটির একদম সামনে এসে দাঁড়ায় সাপটি। তবে সাপটিকে দেখে দৌড়ে পালিয়ে না গিয়ে, জিভ দিয়ে সাপটির মাথা চাটতে শুরু করে। এর ফলে দৃশ্যতই বিরক্ত হয় সাপটি। মাথা অন্য দিকে সরিয়ে নিলেও গরুটি আবার তার মাথায় জিভ বোলাতে থাকে। সেই ভিডিয়োয় প্রকাশ্যে এসেছে। যদিও এর পরে কী ঘটেছে, ভিডিয়ো দেখে তা স্পষ্ট হয়নি।

গত ১০ অক্টোবর ‘মাসিমো’ নামে এক্স হ্যান্ডল থেকে পোস্ট করা ভিডিয়োটি ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। সমাজমাধ্যমে লাইক এবং কমেন্টের ঝড় উঠেছে। ভিডিয়োটি দেখে মজার মন্তব্য করেছেন নেটাগরিকদের একাংশ। এক জন লিখেছেন, ‘‘এই ঘটনা আমাকে আমার ১৪ বছর বয়সি পুত্রের কথা মনে করিয়ে দেয়। তার মা তাকে স্কুলে যাওয়ার আগে আলিঙ্গন করার চেষ্টা করলে সে বিরক্ত হয়।’’ অন্য এক জন লিখেছেন, “সাপ দেখে এই জীবনে প্রথম ভয় পেলাম না।’’

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement