Viral Video

চন্দ্রবোড়ার কামড় খেয়ে সেই সাপ জড়ালেন গলায়, তার পর ঘটালেন অপ্রত্যাশিত কাণ্ড! ভাইরাল ভিডিয়ো

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, হাফহাতা গেঞ্জি এবং লুঙ্গি পরে হাসপাতালে দাঁড়িয়ে রয়েছেন এক ব্যক্তি। তাঁর গলা থেকে ঝুলছে একটি চন্দ্রবোড়া। একটি হাত দিয়ে সাপের মুখ চেপে দাঁড়িয়ে রয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১১:৩৭
Share:

চন্দ্রবোড়া হাতে ভাগলপুরের প্রৌঢ়। ছবি: এক্স (সাবেক টুইটার)।

চন্দ্রবোড়া। বিশ্বের সবচেয়ে বিষাক্ত সাপগুলির মধ্যে অন্যতম। দেখতে বাচ্চা অজগরের মতো হলেও এই সাপের এক কামড়ে মৃত্যু পর্যন্ত হতে পারে। চন্দ্রবোড়ার বিষ দ্রুত সারা শরীরে ছড়িয়ে পড়ে। সেই চন্দ্রবোড়ারই কামড় খেলেন বিহারের ভাগলপুরের এক প্রৌঢ়। তবে এর পর তিনি যা করলেন তা অপ্রত্যাশিত। কামড় খাওয়ার পর প্রকাশ মণ্ডল নামে ওই ব্যক্তি বিষধর সাপটির মুখ চেপে ধরে সেটিকে গলায় জড়িয়ে হাসপাতালে যান। দ্রুত চিকিৎসার জন্য হন্তদন্ত হয়ে হাঁকডাক শুরু করেন। সাপ হাতে নিয়ে চিৎকার করতে থাকা প্রকাশকে দেখে চিকিৎসক এবং রোগীরা হতবাক হয়ে যান। সেই ঘটনার একটি ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দাজার অনলাইন)

Advertisement

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, হাফহাতা গেঞ্জি এবং লুঙ্গি পরে হাসপাতালে দাঁড়িয়ে রয়েছেন এক ব্যক্তি। তাঁর গলা থেকে ঝুলছে একটি চন্দ্রবোড়া। একটি হাত দিয়ে সাপের মুখ চেপে দাঁড়িয়ে রয়েছেন। তাঁকে ঘিরে রীতিমতো হইচই পড়ে গিয়েছে। এর পর হাসপাতালে উপস্থিত অনেকের পরামর্শে হাসপাতালের মেঝেতেই শুয়ে পড়েন তিনি। যন্ত্রণায় তাঁর মুখ কুঁকড়ে যায়। তবে তখনও সাপটিকে ছাড়েননি। ডান হাতে চন্দ্রবোড়ার মুখ শক্ত করে ধরা। সেই ভিডিয়োই প্রকাশ্যে এসেছে। উল্লেখ্য, চিকিৎসকেরা প্রকাশকে জানিয়েছিলেন যে তিনি সাপটিকে ধরে রাখলে তাঁর চিকিৎসা করা কঠিন হবে। তখন তিনি চন্দ্রবোড়াটিকে ছেড়ে দেন। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। সংবাদমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে তেমনটাই।

এক্স হ্যান্ডলে পোস্ট করা ভিডিয়োটি ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। আলোড়ন ফেলেছে ভিডিয়োটি। নেটাগরিকদের অনেকেই প্রৌঢ়ের কাণ্ড দেখে বিস্ময় প্রকাশ করেছেন। অনেকে আবার তাঁর দ্রুত সুস্থতা কামনা করেছেন।

Advertisement

উল্লেখ্য, চন্দ্রবোড়া অত্যন্ত বিষাক্ত একটি সাপ। ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা থেকে শুরু করে তাইওয়ান এবং জাভাতেও এই সাপ দেখতে পাওয়া যায়। গত কয়েক বছরে ভাগলপুরে শতাধিক চন্দ্রবোড়া উদ্ধার করা হয়েছে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement