Sikhar Dhawan

ব্যাট হাতে নেটে ফিরলেন ‘প্রাক্তন’ হয়ে যাওয়া ধাওয়ান, অনায়াসে মারলেন পুল, খেলবেন কোন প্রতিযোগিতায়?

সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করার ২৩ দিন পর আবার অনুশীলন শুরু করলেন ধাওয়ান। আরও কিছু দিন ব্যাট হাতে অনুরাগীদের আনন্দ দিতে চান ভারতের প্রাক্তন ওপেনার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১৫
Share:

শিখর ধাওয়ান। —ফাইল চিত্র।

গত ২৪ অগস্ট সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন শিখর ধাওয়ান। তিনি আবার অনুশীলন শুরু করলেন। ব্যাট নিয়ে নেমে পড়লেন নেটে। একটি প্রতিযোগিতায় খেলবেন ধাওয়ান।

Advertisement

অবসর ভেঙে ফিরছেন না ভারতীয় দলের প্রাক্তন ওপেনার। বাঁহাতি ব্যাটার খেলবেন প্রাক্তন ক্রিকেটারদের প্রতিযোগিতা লিজেন্ডস লিগ ক্রিকেটে। সেই প্রতিযোগিতার জন্য অনুশীলন করলেন ধাওয়ান। নেট বোলারদের বিরুদ্ধে সাবলীল ভাবে ব্যাট করেছেন ধাওয়ান। অনুশীলনের ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে স্বচ্ছন্দে রিভার্স সুইপ, পুল মারছেন ৩৮ বছরের ক্রিকেটার। ভিডিয়োর সঙ্গে তিনি লিখেছেন, ‘‘মাঠে ফিরে ভাল লাগছে।’’

প্রাক্তনদের প্রতিযোগিতায় খেলা নিয়ে ধাওয়ান বলেছেন, ‘‘আমার শরীর এখনও ক্রিকেট খেলার জন্য উপযুক্ত। সে জন্যই খেলার সিদ্ধান্ত নিয়েছি। আরও কিছু দিন খেলতেই পারি। ক্রিকেট আমার অবিচ্ছেদ্য অংশ। খেলা থেকে দূরে থাকা সম্ভব নয় আমার পক্ষে।’’ তিনি আরও বলেছেন, ‘‘আমার ক্রিকেটার বন্ধুদের সঙ্গে দেখা হবে। ওদের সঙ্গে দেখা করার জন্য আমি ভীষণ আগ্রহী। আমার ভক্তদেরও আনন্দ দিতে চাই। আশা করি, স্মৃতিতে রাখার মতো আরও কিছু মুহূর্ত তাঁদের উপহার দিতে পারব।’’

Advertisement

গুজরাটের ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে খেলবেন ধাওয়ান। তাঁর সতীর্থদের মধ্যে রয়েছেন ক্রিস গেল, মহম্মদ কাইফ, শান্তাকুমারন শ্রীসন্থেরর মতো প্রাক্তনেরা। এ বার ধাওয়ান ছাড়াও লিজেন্ডস লিগ ক্রিকেটে খেলার কথা দীনেশ কার্তিক, হাসিম আমলাকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement