Ishan Kishan

দলীপে শতরানের পর ঈশানের দু’শব্দের বার্তা, ‘অবাধ্য’ ক্রিকেটারের লক্ষ্য কি ভারতীয় বোর্ড?

গত মরসুমে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্দেশ মেনে ঘরোয়া ক্রিকেট খেলেননি ঈশান। এ বার অবশ্য প্রথম থেকেই ঘরোয়া ক্রিকেটে নেমেছেন ঈশান। দলীপে তাঁকে দেখা গিয়েছে চেনা ফর্মে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৩
Share:

ঈশান কিশন। —ফাইল চিত্র।

দলীপ ট্রফিতে আবার চেনা ফর্মে দেখা যাচ্ছে ঈশান কিশনকে। ইন্ডিয়া ‘সি’র হয়ে ১২৬ বলে ১১১ রানের ইনিংস খেলেছেন তরুণ উইকেটরক্ষক-ব্যাটার। মাঠে ব্যাট হাতে নজরকাড়ার পর সমাজমাধ্যমেও নজর কাড়লেন ঈশান। দু’শব্দের একটি বার্তা দিয়েছেন তিনি।

Advertisement

গত মরসুমে বিতর্কে জড়িয়ে ছিলেন ঈশান। সফরের মাঝপথে দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে এসেছিলেন। তার পর দীর্ঘ দিন ছিলেন অন্তরালে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নির্দেশ মেনে ঘরোয়া ক্রিকেট খেলেননি। তাঁর সঙ্গে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছিলেন বোর্ড কর্তারা। শৃঙ্খলাভঙ্গের কারণে ‘অবাধ্য’ ঈশানকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয় বিসিসিআই। বাদ পড়েন ভারতীয় দল থেকে। যদিও মুম্বই ইন্ডিয়ন্সের হয়ে আইপিএল খেলেছিলেন।

এ বার মরসুমের শুরু থেকেই ঘরোয়া ক্রিকেট খেলছেন ঈশান। দলীপ ট্রফিতে দেখিয়ে দিয়েছেন ব্যাট হাতে ফর্মে রয়েছেন। ২২ গজে নজরকাড়ার পর সমাজমাধ্যমে দু’শব্দের একটি বার্তা দিয়েছেন ঈশান। দলীপ ট্রফির ম্যাচে ব্যাট করার ছবি দিয়ে তিনি যা লিখেছেন, তার অর্থ ‘অসমাপ্ত কাজ’। বোঝাতে চেয়েছেন একটি শতরান করেই থামতে চান না। আগামী দিনে তাঁর ব্যাট থেকে এমন ইনিংস আরও দেখা যাবে।

Advertisement

ঈশানের এই বার্তা ঘিরে তৈরি হয়েছে নতুন জল্পনা। কাকে বার্তা দিতে চেয়েছেন তিনি? প্রথম শ্রেণির ক্রিকেটে শতরানের স্বস্তিতে কি নিজেকেই উদ্দীপ্ত করতে চেয়েছেন আগামী ম্যাচগুলির জন্য? নাকি বিসিসিআই কর্তা, জাতীয় নির্বাচকদের বার্তা দিতে চেয়েছেন? উত্তর খোঁজার চেষ্টা করছেন ক্রিকেটপ্রেমীরা।

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের দলে জায়গা হয়নি দেশের অন্যতম প্রতিভাবান উইকেটরক্ষক-ব্যাটারের। ঋষভ পন্থের সঙ্গে দ্বিতীয় উইকেটরক্ষক-ব্যাটার হিসাবে দলে রয়েছেন ধ্রুব জুড়েল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement