New Zealand Cricket Team

নয়ডায় বৃষ্টির মধ্যেও ‘টেস্ট’ খেলেছেন নিউ জ়িল্যান্ডের ক্রিকেটারেরা! বড় ব্যবধানে জিতেছেন রাচিনেরা

বৃষ্টি এবং ভিজে মাঠের জন্য আফগানিস্তান-নিউ জ়িল্যান্ড টেস্টের একটি বলও খেলা হয়নি। সময় কাটাতে ক্রিকেটকেই সঙ্গী করেছিলেন নিউ জ়িল্যান্ডের ক্রিকেটারেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৫
Share:

রাচিন রবীন্দ্র। —ফাইল চিত্র।

বৃষ্টি এবং ভিজে মাঠের জন্য বাতিল করে দিতে হয়েছে আফগানিস্তান-নিউ জ়িল্যান্ডের টেস্ট ম্যাচ। পাঁচ দিনে এক বলও খেলা সম্ভব হয়নি গ্রেটার নয়ডায়। আফগানিস্তানের ক্রিকেটারেরা নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম বার টেস্ট খেলার সুযোগ হারালেও রাচিন রবীন্দ্রেরা লাল বলের ক্রিকেটের উত্তেজনা থেকে নিজেদের বঞ্চিত করেননি।

Advertisement

নয়ডায় এক বারের জন্যও মাঠে নামতে পারেননি দু’দলের ক্রিকেটারেরা। প্রতি দিনই একটা সময়ের পর দিনের খেলা বাতিল করে দিতে বাধ্য হয়েছিলেন আম্পায়ারেরা। বৃষ্টির জন্য ক্রিকেটারেরাও দীর্ঘ সময় হোটেলে বন্দি থাকতে বাধ্য হয়েছিলেন। সময় কাটাতে হোটেলেই ব্যাট-বল নিয়ে নেমে পড়েছিলেন নিউ জ়িল্যান্ডের ক্রিকেটারেরা। রাচিন জানিয়েছেন, তিনি টিম সাউদির সঙ্গে জুটি বেঁধে ছিলেন। অন্য দলে ছিলেন টম ব্লান্ডেল এবং ডেভন কনওয়ে। ভারতীয় বংশোদ্ভুত অলরাউন্ডার বলেছেন, ‘‘টানা বৃষ্টিতে আমরা অত্যন্ত হতাশ হয়ে পড়েছিলাম। আমরা দলের বন্ধুরা মিলে সব সময় নিজেদের ব্যস্ত রাখার চেষ্টা করি। কিছু একটা নিয়ে মেতে থাকতে চাই আমরা। নয়ডার হোটেলের করিডরে আমরা প্রায় টেস্ট সিরিজ় খেলেছি। অধিনায়ক আর আমি দল তৈরি করেছিলাম। আমাদের বিরুদ্ধে ছিল ব্লান্ডেল আর কনওয়ে।’’ তিনি আরও বলেছেন, ‘‘সাত ম্যাচের সিরিজ় খেলেছি আমরা। আমরা ৬-১ ব্যবধানে জিতেছিলাম। বেশ ভাল লড়াই হয়েছিল আমাদের মধ্যে। আমরা সবাই প্রতিযোগিতা পছন্দ করি। সামান্য সুযোগ কাজে লাগানোর জন্যও ঝাঁপিয়ে পড়ি। তাই বেশ উপভোগ্য হয়েছিল খেলাটা।’’

রাচিন আরও বলেছেন, ‘‘বিদেশের মাটিতে খেলার সময় আমাদের প্রাথমিক লক্ষ্য থাকে সেখানকার পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার। এ বারও আমরা সে ভাবে নিজেদের প্রস্তুত করেছিলাম।’’ তবে আসল টেস্ট না হওয়ায় হতাশ রাচিন। উল্লেখ্য, আফগানিস্তানের বিরুদ্ধে টেস্টের প্রস্তুতি নিতে কিছু দিন আগে ভারতে চলে এসেছিলেন রাচিন। আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি চেন্নাই সুপার কিংসের অ্যাকাডেমিতে অনুশীলন করেন। ভারত থেকে নিউ জ়িল্যান্ড দল গিয়েছে শ্রীলঙ্কা সফরে। সেখানে দু’টেস্টের সিরিজ় খেলবে তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement