Champions Trophy 2025

ভারত খেলতে না গেলে পাকিস্তান থেকে সরতে পারে চ্যাম্পিয়ন্স ট্রফি, শাহ-বিন্নীদের সমর্থন করবে অন্য দেশও

সদ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। পরের বছর রয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফি। আইসিসি-র সেই প্রতিযোগিতাটি পাকিস্তানে হওয়ার কথা ছিল। কিন্তু সে দেশে গিয়ে খেলতে রাজি না-ও হতে পারে ভারত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১১:০৩
Share:

বাবর আজ়ম এবং রোহিত শর্মা। —ফাইল চিত্র।

পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে না-ও যেতে পারে ভারত। সে ক্ষেত্রে প্রতিযোগিতাটাই পাকিস্তান থেকে সরিয়ে দেওয়া হতে পারে। এই সংবাদমাধ্যম সূত্রে জানা এমনটাই জানা গিয়েছে।

Advertisement

সদ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। পরের বছর রয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফি। আইসিসি-র সেই প্রতিযোগিতাটি পাকিস্তানে হওয়ার কথা ছিল। কিন্তু সে দেশে গিয়ে খেলতে রাজি না-ও হতে পারে ভারত। গত বছর এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যায়নি তারা। আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যেতে রাজি হবে বলেও মনে করা হচ্ছে না। যদি ভারত না যায় তা হলে পাকিস্তান থেকে প্রতিযোগিতাই সরিয়ে দেওয়া হতে পারে।

পাকিস্তান থেকে সরিয়ে শ্রীলঙ্কা বা দুবাইয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করা হতে পারে। ভারতীয় ক্রিকেট বোর্ড আগেই জানিয়েছিল কেন্দ্রীয় সরকার অনুমতি দিলে তবেই পাকিস্তানে পাঠানো হবে রোহিত শর্মাদের। যদি ভারত না যায় তা হলে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াও যাবে না বলে ওই সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে।

Advertisement

পাকিস্তান ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই আইসিসি-কে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তাবিত সূচি জমা দিয়েছে। সেই সূচি অনুযায়ী পরের বছর ১৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। ফাইনাল ৫ মার্চ। ভারতের সব ম্যাচ হবে লাহোরে। ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার কথা ১ মার্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement