Mohammed Shami

অধিনায়ক রোহিত নন, চোট পাওয়া শামির খোঁজ নিতেন দু’জন, দুই বন্ধু ক্রিকেটারের কথা জানালেন পেসার

ভারতীয় দলে দু’জনকে নিজের প্রিয় বন্ধু মনে করেন বাংলার পেসার। চোট পেয়ে ক্রিকেট থেকে দূরে থাকার সময় তাঁদের ফোনই পেয়েছেন বলে জানালেন শামি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১০:০৩
Share:

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

রবিচন্দ্রন অশ্বিন বলেছিলেন ভারতীয় দলে তাঁর কোনও বন্ধু নেই। মহম্মদ শামি আবার তাঁর বন্ধু খুঁজে পেয়েছেন ভারতীয় দলের সাজঘরেই। বিরাট কোহলি এবং ইশান্ত শর্মাকে নিজের প্রিয় বন্ধু মনে করেন বাংলার পেসার। চোট পেয়ে ক্রিকেট থেকে দূরে থাকার সময় তাঁদের ফোনই পেয়েছেন বলে জানালেন শামি।

Advertisement

২০২৩ সালে এক দিনের বিশ্বকাপের পর থেকেই গোড়ালির চোট নিয়ে ভুগছেন শামি। ইঞ্জেকশন নিয়ে খেলে ভারতকে বিশ্বকাপের ফাইনালে তুলেছিলেন। কিন্তু সেই প্রতিযোগিতার পর থেকে মাঠের বাইরে শামি। তিনি ইউটিউবে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “বিরাট কোহলি আর ইশান্ত শর্মা আমার প্রিয় বন্ধু। চোট পাওয়ার পর থেকে নিয়মিত ফোন করে ওরা। খোঁজ নেয়।”

গোড়ালিতে অস্ত্রোপচার হয় শামির। সেই কারণে আইপিএল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেননি তিনি। নেটে বল করতে শুরু করেছেন তিনি। আবার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার চেষ্টা করছেন শামি। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি তাঁকে সুস্থ বললে তবেই মাঠে ফিরতে পারবেন তিনি। সেই প্রস্তুতি নিচ্ছেন বাংলার পেসার।

Advertisement

হার্দিক পাণ্ড্য চোট পাওয়ার পর বিশ্বকাপে প্রথম একাদশে সুযোগ পেয়েছিলেন শামি। সাত ম্যাচে ২৪টি উইকেট নিয়েছিলেন তিনি। শামির দাপটেই ভারত একের পর এক ম্যাচ জিতে ফাইনালে উঠেছিল। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালে হেরে গিয়েছিল ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement