NCERT Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় সিনিয়র রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং-এর তরফে সিনিয়র রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ করা হবে। শূন্যপদ দু’টি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১৫:১৪
Share:

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি)। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় কর্মখালি। সম্প্রতি এই মর্মে ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং-এর তরফে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, সিনিয়র রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে দু’জনকে নিয়োগ করা হবে। তাঁদের ডিপার্টমেন্ট অফ এডুকেশন ইন সায়েন্স অ্যান্ড ম্যাথমেটিক্স-এর একটি প্রকল্পে কাজ করতে হবে।

Advertisement

আর্থ সায়েন্স, জিয়োলজি, এনভায়রনমেন্টাল সায়েন্স, পদার্থবিদ্যা, রসায়ন বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা উল্লিখিত পদে আবেদন করতে পারবেন। তবে এ ক্ষেত্রে তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। একই সঙ্গে আবেদনকারীদের শিক্ষকতা কিংবা গবেষণামূলক কাজের অন্তত দু’বছরের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

পদপ্রার্থীদের ইংরেজি এবং হিন্দি ভাষায় সাবলীল হওয়া আবশ্যক। তাঁদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। ৩১ মার্চ, ২০২৫ পর্যন্ত উল্লিখিত পদে কাজ করতে হবে। প্রতি মাসে পারিশ্রমিক ৩৫ হাজার টাকা।

Advertisement

আগ্রহীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে। ২৭ অগস্ট প্রতিষ্ঠানের দিল্লির ঠিকানায় ওই ইন্টারভিউয়ের জন্য উপস্থিত থাকতে হবে। ওই দিন কী কী নথি সঙ্গে রাখতে হবে, তা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement