Internships for PG Students

ইন্টার্ন নেবে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়, স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নরা পাবেন সুযোগ

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের জন্য ইন্টার্ন প্রয়োজন। ওই কাজের জন্য মাসে ৫,০০০ টাকা ফেলোশিপ হিসাবে দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১২:২২
Share:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে ইন্টার্নশিপ করার সুযোগ। এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, রসায়ন বিভাগের একটি প্রকল্পে কাজের জন্য ইন্টার্ন প্রয়োজন। ওই ইন্টার্নকে প্রতি মাসে কাজের জন্য ৫,০০০ টাকা ফেলোশিপ হিসাবে দেওয়া হবে। শূন্যপদ একটি।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি এবং সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের অর্থপুষ্ট প্রকল্পের জন্য ইন্টার্ন প্রয়োজন। ওই প্রকল্পে তাঁকে দু’মাসের জন্য চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে।

রসায়ন কিংবা পদার্থবিদ্যা বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা উল্লিখিত কাজের জন্য আবেদনের সুযোগ পাবেন। তবে তাঁদের স্নাতকোত্তর স্তরে অন্তত ৬০ শতাংশ কিংবা তার বেশি নম্বর থাকা প্রয়োজন। কোনও প্রার্থীর নন-ইকুইলিব্রিয়াম স্ট্যাটিস্টিক্যাল মেকানিকস নিয়ে কাজের অভিজ্ঞতা থাকলে, তাঁকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। কী কী নথি পাঠাতে হবে, তা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। ওই কাজের জন্য ১ সেপ্টেম্বর পর্যন্ত আবেদনপত্র গ্রহণ করা হবে। ২ সেপ্টেম্বর অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। এই বিষয়ে আরও জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement