ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় উচ্চপদে চাকরির সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নির্ধারিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০৬
Share:

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায় চাকরির সুযোগ। এই মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি জারি হয়েছে রাজ্যের এই নামী প্রতিষ্ঠানের তরফে। জানানো হয়েছে, শুধুমাত্র অবসরপ্রাপ্তরাই এ ক্ষেত্রে চাকরির সুযোগ পাবেন। আবেদন গ্রহণ করা হবে কেবলমাত্র অনলাইনেই। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

নিয়োগ হবে কনসালট্যান্ট (ফিন্যান্স অ্যান্ড ইন্টারনাল অডিট) পদে। সংশ্লিষ্ট পদে এক বছরের চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজ এবং প্রতিষ্ঠানের প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ আরও দু’বছর বাড়ানো হতে পারে।

কনসালট্যান্ট (ফিন্যান্স অ্যান্ড ইন্টারনাল অডিট) পদে কত জনকে নিয়োগ করা হবে, সে বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু উল্লেখ করা হয়নি। তবে জানানো হয়েছে, আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ৬২ বছর হতে হবে। নিযুক্তদের পেনশনের নিরিখে পারিশ্রমিক স্থির করা হবে প্রতিষ্ঠানের তরফে।

Advertisement

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের যে কোনও বিষয়ে স্নাতকের পাশাপাশি কেন্দ্রীয় সরকারি সংস্থা/ কেন্দ্রীয় স্বশাসিত সংস্থা/ কেন্দ্রীয় রাষ্ট্রায়ত্ত সংস্থায় ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস বিভাগে কোনও গুরুত্বপূর্ণ পদে চাকরির ন্যূনতম ১৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ৩০ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement