RITES Recruitment 2024

রাইটস লিমিটেডে বিভিন্ন পদে চাকরির সুযোগ, নিয়োগ লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে

গ্রুপ জেনারেল ম্যানেজার (এইচআর), জেনারেল ম্যানেজার (এইচআর) এবং অ্যাসিসট্যান্ট ম্যানেজার (মেকানিক্যাল) পদে নিযুক্তদের বেতনক্রম হবে যথাক্রমে ১,২০,০০০-২,৮০,০০০ টাকা, ১,০০,০০০-২,৬০,০০০ টাকা এবং ৪০,০০০-১,৪০,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১৫:১৮
Share:

রাইটস লিমিটেড। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় রেল মন্ত্রকের অধীনস্থ সংস্থা রাইটস লিমিটেডে পেশাদার নিয়োগ করা হবে। এই মর্মে সংস্থার তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানানো হয়েছে, সংস্থায় চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য ইতিমধ্যেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

সংস্থায় গ্রুপ জেনারেল ম্যানেজার (এইচআর), জেনারেল ম্যানেজার (এইচআর) এবং অ্যাসিসট্যান্ট ম্যানেজার (মেকানিক্যাল) পদে নিয়োগ হবে। মোট শূন্যপদের সংখ্যা ১৫। বিভিন্ন পদে নিযুক্তদের প্রথমে এক বছরের জন্য ‘প্রোবেশন’-এ রাখা হবে। এর পর স্ক্রিনিং পরীক্ষায় পাশ করলে নিযুক্তদের কাজের মেয়াদ বাড়ানো হতে পারে। নিযুক্তদের পোস্টিং হবে দেশের যে কোনও অঞ্চলে সংস্থার দফতরে।

গ্রুপ জেনারেল ম্যানেজার (এইচআর), জেনারেল ম্যানেজার (এইচআর) এবং অ্যাসিসট্যান্ট ম্যানেজার (মেকানিক্যাল) পদে আবেদনের জন্য প্রার্থীদের সর্বাধিক বয়স হতে হবে যথাক্রমে ৫৩, ৪৯ এবং ৩২ বছর। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। গ্রুপ জেনারেল ম্যানেজার (এইচআর), জেনারেল ম্যানেজার (এইচআর) এবং অ্যাসিসট্যান্ট ম্যানেজার (মেকানিক্যাল) পদে নিযুক্তদের বেতনক্রম হবে যথাক্রমে ১,২০,০০০-২,৮০,০০০ টাকা, ১,০০,০০০-২,৬০,০০০ টাকা এবং ৪০,০০০-১,৪০,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

অ্যাসিসট্যান্ট ম্যানেজার (মেকানিক্যাল) পদে আবেদন জানাতে প্রার্থীদের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজি ইন মেকানিক্যাল/ প্রোডাকশন/ প্রোডাকশন অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল/ ম্যানুফ্যাকচারিং/ মেকানিক্যাল/ রেলওয়েজ/ মেকাট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলে ব্যাচেলর্স ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, দু’বছর চাকরির অভিজ্ঞতাও থাকতে হবে। একই ভাবে বাকি পদগুলির জন্যও রয়েছে যোগ্যতার ভিন্ন মাপকাঠি।

সমস্ত পদে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। কলকাতা-সহ দেশের বিভিন্ন শহরে পরীক্ষার আয়োজন করা হবে।

এর জন্য আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি সহযোগে আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য আবেদনমূল্য ধার্য করা হয়েছে যথাক্রমে ৩০০ এবং ৬০০ টাকা। আগামী ২৪ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে আরও জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement