IISER Kolkata Recruitment 2024

প্রজেক্ট সায়েন্টিস্ট প্রয়োজন আইআইএসইআর কলকাতায়, কী ভাবে আবেদন করবেন?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) কলকাতায় চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৫৫
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) কলকাতা। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) কলকাতায় কাজের সুযোগ। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, প্রজেক্ট সায়েন্টিস্ট হিসাবে কর্মী প্রয়োজন। শূন্যপদ একটি।

Advertisement

বিজ্ঞান শাখার কোনও বিষয়ে ডক্টরাল ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিরা উল্লিখিত পদে কাজের সুযোগ পাবেন। এ ছাড়াও ইঞ্জিনিয়ারিং এবং টেকনোলজি শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরাও আবেদনের সুযোগ পাবেন। তবে, অন্তত সাত বছর কোনও স্বীকৃত প্রতিষ্ঠানের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

উল্লিখিত পদে কাজের জন্য মাসে ৭৮,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। পদপ্রার্থীদের বয়স ৪৫ বছরের মধ্যে হতে হবে। বাছাই করা ব্যক্তিকে মোট এক বছরের চুক্তিতে প্রাথমিক ভাবে নিয়োগ করা হবে। পরে ওই মেয়াদ আরও এক বছরের জন্য বৃদ্ধি করা হবে।

Advertisement

আগ্রহীদের ইমেল মারফত ৩০ সেপ্টেম্বরের আগে আবেদনপত্র জমা দিতে হবে। এর সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথিও পাঠাতে হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement