ICAR Recruitment 2024

কেন্দ্রীয় কৃষি গবেষণাকেন্দ্রে কর্মী প্রয়োজন, স্নাতকদের জন্য রয়েছে কাজের সুযোগ

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-এর তরফে ওয়াক-ইন ইন্টারভিউয়ের মাধ্যমে ইয়ং প্রফেশনাল হিসাবে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১২:৪৯
Share:

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং, নাগপুর। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এ স্নাতকেরা পাবেন কাজের সুযোগ। সংস্থার ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-এর একটি গবেষণা প্রকল্পের জন্য একজন ইয়ং প্রফেশনাল প্রয়োজন। প্রতিষ্ঠানের নাগপুর দফতরে তাঁকে কাজ করতে হবে।

Advertisement

সংশ্লিষ্ট পদে কাজের জন্য স্নাতকদের কাছে আবেদন চাওয়া হয়েছে। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে উল্লেখ করা হয়েছে, চুক্তির ভিত্তিতে নিযুক্ত ব্যক্তিকে নির্দিষ্ট সময়ের জন্য কাজ করতে হবে।

ওই কাজের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য শাখায় স্নাতক হয়েছেন, এমন কাউকে বেছে নেওয়া হবে। ওই ব্যক্তির পাবলিক ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট সিস্টেম (পিএফএমএস), ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট সিস্টেম (এফএমএস) ব্যবহারে দক্ষতা থাকা প্রয়োজন। পদপ্রার্থীদের আগে কোনও গবেষণা প্রকল্পে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকাও প্রয়োজন। বয়স ২১ থেকে ৪৫ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়।

Advertisement

উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীদের সরাসরি ১৭ সেপ্টেম্বর ওয়াক ইন ইন্টারভিউয়ের জন্য প্রতিষ্ঠানের নাগপুরের দফতরে উপস্থিত হতে হবে। সংশ্লিষ্ট দিনে তাঁদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং অন্যান্য গুরুত্বপূর্ণ নথি সঙ্গে রাখতে হবে। উল্লিখিত পদে নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement