Apprenticeship Recruitment 2024

শিক্ষানবিশ প্রয়োজন ডিআরডিও-তে, কারা আবেদন করতে পারবেন?

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজ়েশন (ডিআরডিও)-এর প্রুফ অ্যান্ড এক্সপেরিমেন্ট এস্টাবলিশমেন্টে স্নাতক এবং ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের বেছে নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪৪
Share:

অ্যাপ্রেন্টিস। ছবি: সংগৃহীত।

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজ়েশন (ডিআরডিও)-তে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) প্রয়োজন। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের প্রুফ অ্যান্ড এক্সপেরিমেন্ট এস্টাবলিশমেন্টে বাছাই করা ব্যক্তিদের প্রশিক্ষণ দেওয়া হবে।

Advertisement

ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, মেকানিক্যাল, কম্পিউটার সায়েন্স বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিরা গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস হিসাবে কাজের সুযোগ পাবেন। মোট ন’জনকে এক বছরের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। মাসিক ভাতা ৯,০০০ টাকা।

সিনেমাটোগ্রাফি, সিভিল, ইলেক্ট্রিক্যাল, কম্পিউটার সায়েন্স, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিরা টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস হিসাবে কাজ শিখতে পারবেন। এ ক্ষেত্রেও এক বছরের প্রশিক্ষণ চলবে। প্রশিক্ষণ চলাকালীন তাঁদের ৮,০০০ টাকা ভাতা হিসাবে দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের ডিআরডিও-র ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র জমা দিতে হবে। এর জন্য মূল বিজ্ঞপ্তি থেকে একটি ফর্ম ডাউনলোড করে তা পূরণ করতে হবে। ওই ফর্মটি ইমেল মারফত সমস্ত নথির সঙ্গে জমা দিতে হবে। আবেদনপত্র ৭ অক্টোবর পর্যন্ত গ্রহণ করা হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement